শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ভারত-পাকিস্তান ম্যাচে বাধ সাধতে পারে বৃষ্টি

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৯:৫২ পিএম

টান টন উত্তেজনা আর তীব্র প্রতিদ্বন্দ্বিতা। ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তা। ওয়াগা সীমান্তের সব উত্তাপ যেন এসে আছড়ে পড়ে খেলার স্টেডিয়ামে। যা খেলোয়াড় থেকে ছড়িয়ে যায় দর্শকদের মাঝেও। আরও একবার সেই রোমাঞ্চের অপেক্ষায় তাই ক্রিকেট বিশ্ব।

রবিবাব রাত সাড়ে ৮টায় নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু সব উত্তেজনায় বাধ সাধতে পারে বৃষ্টি।

অ্যাকুওয়েদারের দাবি অনুযায়ী, ভারত-পাকিস্তান ম্যাচের পুরো দিনই নিউইয়র্কে বৃষ্টির আশঙ্কা রয়েছে। স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ ৫১ শতাংশ বৃষ্টিপাত হতে পারে। অর্থাৎ খেলা শুরুর আধঘণ্টার মধ্যেই বৃষ্টি নামতে পারে। বিকেল চারটা পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা প্রায় ৪৫ থেকে ৫০ শতাংশ।

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে না থাকলেও বৃষ্টি কমার অপেক্ষা করা হতে পারে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি। তবুও আবহাওয়া পূর্বাভাবাস অনুযায়ী, ম্যাচটি ভেস্তে যাওয়ার আশঙ্কাই বেশি।

যদি বৃষ্টিতে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয় তাহলে বিপদে পড়বে পাকিস্তানকে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ভারত ম্যাচটি তাদের জন্য বাড়তি গুরুত্বপূর্ণ। সুপার এইটের সম্ভাবনা টিকিয়ে রাখতে জয়ের বিকল্প নেই তাদের। কারণ ভারত ম্যাচের পর কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই চলবে না পাকিস্তানের। অপেক্ষায় থাকতে হবে প্রথম দুই ম্যাচে কানাডা ও পাকিস্তানকে হারানো যুক্তরাষ্ট্রের বাকি দুই ম্যাচ হারার। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত