শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মেসি নামার আগেই ডি মারিয়ার গোল

আপডেট : ১০ জুন ২০২৪, ০১:৩৮ পিএম

কোপা আমেরিকার আগে ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরলেন লিওনেল মেসি। চোটের কারণে শেষ দুটি ম্যাচে তিনি খেলেননি। আজ এই মহাতারকার মাঠে নামার নিশ্চয়তা আগেই দিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে দর্শকদের উল্লাসের মধ্যে মাঠে নামেন মেসি। 

প্রত্যাবর্তনের ম্যাচে মেসি গোল না পেলেও, জয় পেয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টাইন মহাতারকা মাঠে নামার আগেই জয়সূচক গোলটি করেনি অভিজ্ঞ উইঙ্গার আনহেল ডি মারিয়া। 

৪০ মিনিটে করা তার গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

গোলটি হয়েছে কুটি রোমেরোর দারুণ একটি অ্যাসিস্ট থেকে, তাই ডি মারিয়াও তাকে অভিনন্দন জানাচ্ছেন

আজ শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ৪-৩-৩ ক্ল্যাসিক ফরমেশনে ম্যাচ শুরু করে আর্জেন্টিনা। অন্য দিকে ইকুয়েডর শুরু করে ৩-৩-২-২ ফরমেশনে। তবে বিভিন্ন সময় রক্ষণে শক্তি বাড়িয়ে ৩-৫-২ ফরমেশনে খেলতেও দেখা যায় দলটিকে।

আর্জেন্টিনা গোলের দেখা পায় ম্যাচের ৪০ মিনিটে। রড্রিগো ডি পলের কাছ থেকে বল পেয়ে ক্রিস্টিয়ান রোমেরো বাড়িয়ে দেন ডি মারিয়াকে। দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে পাঠিয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন কোপা আমেরিকার পর অবসর নিতে যাওয়া ডি মারিয়া। 

দ্বিতীয়ার্ধের শুরুতে থেকেই সাইডলাইনের কাছাকাছি জায়গায় গা গরম করতে দেখা যায় মেসিসহ একাধিক আর্জেন্টাইন ফুটবলারকে। আর যথারীতি এ সময়ও মাঠের খেলায় দাপট ছিল আর্জেন্টিনার। ৫৬ মিনিটে দর্শকদের হর্ষধ্বনির মধ্যেই ডি মারিয়ার বদলি হিসেবে মাঠে নামেন মেসি।

আর্জেন্টাইন অধিনায়ক মাঠে নেমেই চেষ্টা করেন নিজের ছাপ রাখতে। তার পায়ে বল যেতেই ‘মেসি’, ‘মেসি’ ধ্বনিতে কেঁপে উঠছিল গোটা স্টেডিয়ামও। তবে আর কোনো দল গোল না পাওয়ায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার প্রস্তুতিতে আর্জেন্টিনা পরের ম্যাচ খেলবে ১৫ জুন গুয়েতেমালার বিপক্ষে। এরপর ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা অভিযান শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত