মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা, ৩ কিশোরকে দণ্ড

আপডেট : ১১ জুন ২০২৪, ০৭:০৮ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পায়ুপথে বাতাস ঢুকিয়ে ৯ বছরে শিশু সাগর বর্মনকে হত্যার ঘটনায় তিন কিশোরকে সাড়ে ৩ বছরের আটকাদেশ প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এই রায় ঘোষণা করেন। আটকাদেশ প্রাপ্তরা হলো কিশোরগঞ্জ, করিমগঞ্জের ও নরসিংদীর বাসিন্দা।

রায়ের সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ বলেন, রূপগঞ্জ থানার দায়ের করা এক শিশু হত্যা মামলায় আদালত তিনজন কিশোরকে সাড়ে ৩ বছরের আটকাদেশ প্রদান করেছেন। রায় ঘোষণার সময়ে অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিল।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ২০১৬ সালের ২৪ জুলাই রূপগঞ্জের যাত্রামুড়া জবেদা টেক্সটাইলে পায়ুপথে বাতাস ঢুকিয়ে নেত্রকোনার খালিয়াজুড়ি রাজিবপুর গ্রামের রতন বর্মণের ছেলে সাগর বর্মণকে হত্যা করা হয়। যা সারাদেশ জুড়ে আলোচনা সৃষ্টি করে। নিহত শিশু সাগর ওই কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতো।

তিনি আরও বলেন, সাগরকে প্রায় সময়ই শিশু আসামিরা গালিগালাজ করতো। সেই সাথে বিভিন্ন সময় এই গালিগালাজের প্রতিবাদ করতো সাগর। এতেই ক্ষিপ্ত হয়ে সাগরের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় রূপগঞ্জ থানায় নিহত শিশুর বাবা রতন বর্মণ মামলা দায়ের করেন। সেই মামলায় বিচার কার্যক্রম শেষে আদালত এই রায় ঘোষণা করেছেন।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত