মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কমলা হ্যারিসকে থামিয়ে বিক্ষোভকারী বললেন ‘এটা গণহত্যা’ 

আপডেট : ১১ জুন ২০২৪, ১০:৪৭ পিএম

মিশিগানের ডেট্রয়েটে ডেমোক্রেটিক দলের তহবিল সংগ্রহ অনুষ্ঠানে গাজা সহিংসতা কথা বলছিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এ সময় বেশ কয়েকজন দর্শক চিৎকার শুরু করেন। এক নারী বিক্ষোভকারী চিৎকার করে বলতে থাকেন ‘এটা গণহত্যা।’ 

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবারের ওই অনুষ্ঠানে টিকিটের দাম ছিল ২০০ ডলার। কথার মাঝখানে বাধা আসায় কমলা হ্যারিস তার বক্তব্য থামিয়ে দেন। বিরক্তও হন। একটু পর বলেন, ‘আট মাস ধরে প্রেসিডেন্ট জো বাইডেন ও আমি এই সংঘাত নিয়ে প্রতিদিন কাজ করে যাচ্ছি। আমি আপনার কথাকে মূল্য দিই এবং সম্মান করি। তবে আমি এখন কথা বলছি।’

এরপরেই নিরাপত্তারক্ষীরা ওই বিক্ষোভকারীকে কক্ষ থেকে বের করে দেন। যদিও কমলা হ্যারিস বলেন, ‘এই যুদ্ধ শেষ হওয়ার সময় এসেছে।’ সাম্প্রতিক সপ্তাহগুলোয় প্রেসিডেন্ট জো বাইডেনও বাক্যটি প্রায়শই ব্যবহার করে আসছেন।

মিশিগানে আরব-মার্কিন জনসংখ্যা বিশাল। গাজা থেকে আসা আরব বংশোদ্ভূত তিন লাখেরও বেশি বাসিন্দা স্থানটিকে বাড়ি হিসেবে অভিহিত করে। মার্কিন মিত্র ইসরায়েল ও হামাসের যুদ্ধ তাদের কাছে তাত্ত্বিক কিছু নয়।

এদিন কমলা হ্যারিস ভাষণ শেষ করতে পারলেও এটি বাইডেন প্রশাসনের প্রতি একটি বার্তাও বটে। কারণ বিক্ষোভকারীরা ভোট দিতে পারবেন। তাই যুদ্ধ যত বাড়ছে জো বাইডেন ও কমলা হ্যারিসের পরবর্তী অনুষ্ঠান ততটা শান্ত নাও থাকতে পারে।

 

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত