সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কুয়েতে অগ্নিকাণ্ডে নিহত অধিকাংশই ভারতীয় শ্রমিক

আপডেট : ১২ জুন ২০২৪, ১০:৪৪ পিএম

কুয়েতের দক্ষিণাঞ্চলের শহর মাঙ্গাফে শ্রমিকদের আবাসন ভবনে আগুন লেগে কমপক্ষে ৪১ জন নিহত হওয়ার তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। এই সংখ্যা আরও বাড়তে পারে। এর মধ্যেই ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানাচ্ছে, অগ্নিকাণ্ডে নিহতদের অধিকাংশই ভারতীয় শ্রমিক। সংখ্যাটা প্রায় ৪০ জনের মতো।

এ ঘটনায় আরও ৩০ জনের বেশি ভারতীয় শ্রমিক আহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। যদিও ভারতের সরকারের পক্ষে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

কুয়েতের ভারতীয় দূতাবাস জানিয়েছে, স্থানীয় আল-আদান হাসপাতালে ৩০ জনের বেশি ভারতীয় শ্রমিক ভর্তি আছেন। আরও কয়েকজন আহত ভর্তি রয়েছে অন্যান্য হাসপাতালে।

কুয়েতের হাসপাতালে আহতকে দেখতে গেছেন ভারতের রাষ্ট্রদূত

সংবাদ সংস্থা পিটিআইয়ে প্রতিবেদন অনুযায়ী, বুধবার ভোরে একটি ছয়তলা ভবনে আগুন লাগে। প্রথমে আগুন লাগে রান্নাঘরে। সেখান থেকে ভবনের বাকি অংশে আগুন ছড়িয়ে পড়ে। ওই ভবনে প্রায় ১৬০ জন শ্রমিক থাকতেন। তারা একটি প্রতিষ্ঠানের কর্মী ছিলেন। স্থানীয় কর্মকর্তাদের উদ্ধৃত করে ওই প্রতিবেদনে জানানো হয়, মৃতদের মধ্যে কয়েকজন ভারতীয়ও আছেন।

ভারতীয় দূতাবাস সূত্রে জানা গেছে, যে বাড়িতে আগুন লেগেছে সেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সে দেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত আদর্শ সোয়াইকা। এছাড়াও তিনি আল-আদান হাসপাতাল, ফারওয়ানিয়া হাসপাতাল ও আল-কবীর হাসপাতালে হতাহতদের দেখতে যান। দূতাবাসের পক্ষে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে আহতদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

ফারওয়ানিয়া হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে ছয়জন শ্রমিক ভর্তি রয়েছে। তাদের মধ্যে অধিকাংশ ভারতীয় শ্রমিক বলে ধারণা করা হচ্ছে। ইতিমধ্যে চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে। একজনকে ভর্তি করানো হয়েছে জাহরা হাসপাতালে। এছাড়া ওয়ার্ডে ভর্তি রয়েছে একজন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। অপরদিকে আল-কবীর হাসপাতালে ভর্তি রয়েছে ১১ জন। তাদের মধ্যে ১০ জনকে আজই ছেড়ে দেওয়া হতে পারে।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত