সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

একই ঘরে পরিচালকের সঙ্গে বিদ্যা, সেদিন যা হয়েছিল

আপডেট : ১৪ জুন ২০২৪, ০৬:০৯ পিএম

সিনেমার স্ক্রিপ্ট পড়ার জন্য বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে ডেকেছিলেন এক তামিল পরিচালক। কফি খেতে খেতে আলোচনা করার কথা ছিল তাদের। বিশ্বাস করেছিলেন বিদ্যা। পৌঁছে গিয়েছিলেন স্ক্রিপ্ট শুনতে। তবে খানিকক্ষণ পর পরিচালক জানান, তিনি ঘরে গিয়ে কথা বলতে চান।

এই প্রস্তাব পেয়েই অস্বস্তিতে পড়তে হয় বিদ্যাকে। তিনি পরিচালকের পিছনে পিছনে ঘরে যান। তবে দরজাটা খোলাই রেখেছিলেন। বিষয়টি পছন্দ হয়নি পরিচালকের। পাঁচ মিনিটের মধ্যেই ঘর থেকে বেরিয়ে যান পরিচালক। তাতে বেশ অপমানিত বোধ করেন বিদ্যা। যদিও তা নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজই ছিলেন।

আসলে কাস্টিং কাউচের শিকার হয়েছিলেন বিদ্যা। একাধিকবার এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল তাকে। কখনও তার পোশাক নিয়ে কটাক্ষ, কখনো চেহারা নিয়ে। সিনেপাড়ায় অযোগ্য হিসেবেই দেখা হত তাকে। তবে একটা সময় লড়াই করতে শিখে যান বিদ্যা।

‘ডার্টি পিকচার’ সিনেমায় বোল্ড সিল্ক স্মিতার চরিত্রে অভিনয় করে বিনোদন দুনিয়ায় ঝড় তুলেছিলেন তিনি। এরপর ‘তুমহারে সুলু’ ছবিতে উচ্চাকাঙ্ক্ষী গৃহিণীর রেডিও জকি হয়ে ওঠার গল্প বলেন এই অভিনেত্রী। সিনেমায় নারীর বিভিন্ন রূপ তুলে ধরে দর্শক ও চিত্রসমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছেন বিদ্যা।

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত