সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মজা করে ইংল্যান্ডের বিদায়ের কথা বলেছিলেন হ্যাজেলউড : কামিন্স

আপডেট : ১৪ জুন ২০২৪, ০৯:০৮ পিএম

জশ হ্যাজেলউডের ইংল্যান্ডকে নিয়ে করা মন্তব্যের পর থেকে হচ্ছে আলোচনা। হ্যাজেলউড যা বলেছেন, সেটি সঠিক হলে স্কটল্যান্ডের বিপক্ষে ছাড় দিয়ে খেলবে অস্ট্রেলিয়া যেন ইংল্যান্ড বাদ পড়ে। এমনটি করলে শাস্তি পেতে হতে পারে অস্ট্রেলিয়ান অধিনায়ক মিচেল মার্শকে।

তবে এবার প্যাট কামিন্স স্পষ্ট বলে দিলেন, ইংল্যান্ড বা অন্য কোনো দলকে বিদায় করার জন্য এমন কিছু ভাবনায়ও আনবেন না তারা। কামিন্স এও বলেছেন, হ্যাজেলউড কথাটি বলেছিলেন মজা করে।

ইংল্যান্ড-ওমান ম্যাচের আগে নামিবিয়ার বিপক্ষে অজিদের জয়ের পর সংবাদ সম্মেলনে হ্যাজেলউডকে প্রশ্ন করা হয়েছিল, স্কটল্যান্ডকে মুখোমুখি লড়াইয়ে অস্ট্রেলিয়া ছাড় দেবে কিনা- এই প্রশ্নে জশ হ্যাজেলউড বলেছিলেন, 'টুর্নামেন্ট থেকে তাদের (ইংল্যান্ড) বিদায় করাটা আমাদের জন্য তো ভালো বটেই, সম্ভবত অন্যদের জন্যও।'

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপে প্রথম তিন ম্যাচ অস্ট্রেলিয়া এরই মধ্যে সুপার এইট নিশ্চিত করেছে। বিদায় নিশ্চিত হয়েছে ওমান ও নামিবিয়াও।

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে স্কটিশরা। সমান ম্যাচে ইংল্যান্ডের ঝুলিতে ৩ পয়েন্ট। তবে ওমানকে মাত্র ১৯ বলে হারানোর পর নেট রান রেটে স্কটল্যান্ডের (+২.১৬৪) চেয়ে এগিয়ে আছে ইংলিশরা (+৩.০৮১)।

গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্কটল্যান্ড। এর আগেই নামিবিয়ার বিপক্ষে খেলে ফেলবে ইংল্যান্ড। ওই ম্যাচে জয় পেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কটল্যান্ডের পরাজয়ই যথেষ্ট হবে ইংল্যান্ডের সুপার এইটের টিকেটের জন্য।

প্যাট কামিন্স বলেন, 'আমার মতে, আপনি যখন খেলতে নামেন, প্রতিবারই সেরাটা দেওয়ার চেষ্টা করেন। যদি তা না করেন, তাহলে এটি সম্ভবত ক্রিকেটের চেতনারই পরিপন্থী। এই বিষয়ে কখনও গভীরভাবে চিন্তা করিনি কারণ এই অবস্থা কখনও সামনে আসেনি। জশির (হ্যাজেলউড) সঙ্গে আমার কথা হচ্ছিল। সেদিন তার মজার ছলে বলা একটি কথা ভিন্ন খাতে প্রবাহিত হয়েছে। আমরা মাঠে নামব এবং এখন পর্যন্ত খুব ভালো টুর্নামেন্ট কাটানো স্কটল্যান্ডের বিপক্ষে জেতার চেষ্টা করব, তারা কঠিন প্রতিপক্ষ।'

রবিবার স্কটল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগামীকাল নামিবিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত