বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

স্পেনের বিপক্ষে পুনর্ম্যাচের দাবিতে জার্মান সমর্থকদের আর্জি

আপডেট : ০৮ জুলাই ২০২৪, ০৭:৫৯ পিএম

জার্মানি ও স্পেনের মধ্যকার ইউরো কোয়ার্টার ফাইনালটি পুনরায় খেলার নির্দেশ দিতে উয়েফার প্রতি আহ্বান জানিয়ে একটি পিটিশনে স্বাক্ষর করেছেন হাজার হাজার সমর্থক। ১১৯ মিনিটে মিকেল মেরিনোর গোলে অতিরিক্ত সময়ের খেলায় ২-১ গোলে হেরে যায় স্বাগতিক জার্মানি। দ্বিতীয়ার্ধের শুরুতে দানি ওলমো গোল করার পর ৮৯ মিনিটে জার্মানির হয়ে নাটকীয় সমতাসূচক গোলটি করেন ফ্লোরিয়ান ভির্টজ।

তবে ম্যাচের সবচেয়ে বিতর্কিত মুহূর্তটি আসে অতিরিক্ত সময়ের ২৩তম মিনিটে, মেরিনোর গোলটির কিছুক্ষণ আগে। পেনাল্টি এরিয়ার ভেতরে জামাল মুসিয়ালার শট ঠেকিয়ে দেন চেলসির স্প্যানিশ লেফট ব্যাক মার্ক কুকুরেল্লা। জার্মান সমর্থক এবং খেলোয়াড়রা অনড় ছিলেন যে এর ফলে পেনাল্টি কিক হওয়া উচিত ছিল।

তবে প্রিমিয়ার লিগের রেফারি অ্যান্টনি টেলর দ্বিমত পোষণ করেছিলেন, কারণ ভিএআর বিশ্লেষকরা তাকে আবেদনটি পর্যালোচনা করার পরামর্শ দেয়নি।

৩০ হাজারের বেশি সমর্থক change.org নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে এই পিটিশনে স্বাক্ষর করেছেন। সেই আইনি বিবৃতিতে লেখা হয়েছে, ‘ইউরো ২০২৪ কোয়ার্টার ফাইনাল: জার্মানি বনাম স্পেন। ম্যাচের বাঁশি বাজান অ্যান্থনি টেইলর। কিন্তু নিঃসন্দেহে অন্যায়! পেনাল্টি এরিয়ায় মার্ক কুকুরেল্লার (স্পেন দলের খেলোয়াড়) পরিষ্কার হ্যান্ডবলের পর (হাত বাড়িয়ে রেখে) জার্মানিকে তাদের প্রাপ্য পেনাল্টি দেওয়া হয়নি। এবং এটি প্রথমবারও নয়! স্পেনের প্রতি পক্ষপাতদুষ্ট আচরণের জন্য এরই মধ্যে আরেক রেফারির সমালোচনার মুখে পড়েছেন টেইলর। তাই আমরা উয়েফার কাছে দাবি জানাচ্ছি, ম্যাচটি পুনরায় খেলানু হোক, টেলরের নিরপেক্ষতা ভঙ্গের তদন্ত এবং তাকে শাস্তি দেওয়া হোক।’

যদিও এই আবেদনের ফলে উয়েফার পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হবে না, মঙ্গলবার সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে স্পেন। জার্মান সমর্থকদের হতাশা সত্ত্বেও ইএসপিএন সম্পাদক ডেল জনসন দাবি করেছেন, টেলর সঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত