শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মেসিকে নিয়ে ‘ঝুঁকি নেবে না’ বার্সেলোনা

আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ০৩:০৫ পিএম

চোট কাটিয়ে লিওনেল মেসি অনুশীলনে ফিরলেও তাকে খেলানো নিয়ে তাড়াহুড়ো নেই এরনেস্তো ভালভেরদের। দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে চান না বার্সেলোনা কোচ।

ইন্টার মিলানের বিপক্ষে দলে রাখলেও পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসিকে নাও খেলাতে পারেন ভালভেরদে।

সান সিরোয় মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় হবে চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের ম্যাচটি।

লা লিগায় ২০ অক্টোবর সেভিয়ার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে পড়ে গিয়ে ডান হাতে চোট পান মেসি। বুধবার ফিটনেস অনুশীলন দিয়ে ফেরা এই তারকাকে নিয়ে সাবধানী ভালভেরদে।

ইন্টারের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মেসি প্রসঙ্গে এই স্প্যানিশ কোচ বলেন, ‘লিও খেলার মতো অবস্থায় আছে। তবে আমাদেরকে অপেক্ষা করতে হবে। বিষয়টা অনুশীলনের উপর নির্ভর করছে।’

‘তিন-চারটা বিকল্প আছে আমার হাতে। তবে আমরা মেসিকে নিয়ে ঝুঁকি নেব না’ যোগ করেন তিনি।

ভালভেরদে বলেন, ‘আমি মনে করি, তার দলে থাকাটা যেকোনো কিছুর চেয়ে ভালো। কারণ বেছে নেওয়ার জন্য একজন বেশি খেলোয়াড় থাকবে আমাদের। এজন্য মেসিকে অবশ্যই সেরে উঠতে হবে।’

চোটের কারণে মেসিকে না পেলেও তার অভাব টের পায়নি বার্সেলোনা। ছন্দপতন ঘটেনি তাদের। গত চার ম্যাচের সবকটিতেই জয় পায় তারা। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টারের বিপক্ষে প্রথম লেগে ২-০ গোলের এবং লা লিগায় এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৫-১ গোলের জয় পায় বার্সেলোনা।

‘বি’ গ্রুপে এখন পর্যন্ত নিজেদের তিন ম্যাচের সবক’টি জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের মাঠে জয় পেলে শীর্ষস্থান আরও সুদৃঢ় হবে তাদের। জয়ের ধারা ধরে রাখার ব্যাপারে আশাবাদী ভালভেরদেও।  

‘এই অবস্থা থেকে গ্রুপের চতুর্থ ম্যাচ খেলাটা দারুণ। তবে আমি খুব বেশি ঝুঁকি নিতে চাই না। আমরা ম্যাচটির জন্য প্রস্তুতি নিচ্ছি। অবশ্যই, ম্যাচটি আমরা জিততে চাইব’ বলেন তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত