বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মানজুকিচের গোলে নকআউট পর্বে ইউভেন্তুস

আপডেট : ২৮ নভেম্বর ২০১৮, ০৩:৩৬ পিএম

ইউভেন্তুসের হয়ে টানা তৃতীয় ম্যাচে গোল করলেন মারিও মানজুকিচ। তার একমাত্র গোলে ভালেন্সিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করেছে সেরি আ চ্যাম্পিয়নরা।

তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে প্রতিযোগিতাটির ‘এইচ’ গ্রুপের ম্যাচটির দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি পায় ইউভেন্তুস। ১-০ গোলের এই জয়ে শেষ ষোলো নিশ্চিত করার পাশাপাশি গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দৃঢ় করেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখালেও অতিথি দলের জমাট রক্ষণে ছেদ ঘটাতে পারছিল না ইউভেন্তুস। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর অবশ্য গোল পেতে খুব দেরি হয়নি তুরিনের ক্লাবটির। ৫৯তম মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ছোট ডি-বক্সের সামনে ক্রিস্তিয়ানো রোনালদোর আড়াআড়ি ক্রসে বল পান মানজুকিচ। জালে বল পাঠাতে আলতো টোকা দেওয়া ছাড়া কিছুই করতে হয়নি ক্রোয়েশিয়ান এই ফরোয়ার্ডকে।

ইউভেন্তুসের হয়ে এই নিয়ে গত তিন ম্যাচের সবকটিতেই গোলের দেখা পেলেন মানজুকিচ। সেরি আয় আগের দুই ম্যাচে গোল করে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়। দুটি ম্যাচেই স্পাল ও এসি মিলানকে ২-০ গোলে ব্যবধানে হারায় ইউভেন্তুস।

পিছিয়ে পড়ার এক মিনিট পরই সমতা ফিরিয়ে বসেছিল ভালেন্সিয়া। দলটির ফরাসি ডিফেন্ডার মোক্তা দিয়েকাবির হেডে জালে বল জড়ালেও হ্যান্ডবলের কারণে বাদ যায় গোলটি। উল্টো হলুদ কার্ড দেখতে হয় তাকে।

৭৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতো ইউভেন্তুস। ডি-বক্সের মাঝামাঝি থেকে নেওয়া রোনালদোর হেড ঠেকিয়ে দেন ভালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো।

এই ম্যাচের মধ্য দিয়ে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ ম্যাচ জয়ের কীর্তি গড়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চার জয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ১২।

গ্রুপের অপর ম্যাচে ইয়াং বয়েজকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১০। শেষ ষোলো অনিশ্চিত হয়ে যাওয়া গ্রুপের বাকি দুই দল ভালেন্সিয়া ও ইয়াং বয়েসের পয়েন্ট যথাক্রমে ৫ ও ১।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত