সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

চ্যাম্পিয়ন্স লিগে গোল করায় নেইমারের রেকর্ড

আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ০৮:১১ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে ব্রাজিলিয়ান খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েছেন নেইমার। লিভারপুলের বিপক্ষে পিএসজির জয়ে দারুণ একটি গোল করে এই কীর্তি গড়েন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

বুধবার নিজেদের মাঠে প্রতিযোগিতাটির গ্রুপ পর্বের ম্যাচে লিভারপুলকে ২-১ গোলে হারায় পিএসজি। ৩৭তম মিনিটে দলকে দ্বিতীয় গোল এনে দেওয়ার পাশাপাশি রেকর্ড বইয়ে নাম লেখান নেইমার।

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির জার্সিতে এটা নেইমারের দশম গোল। এর আগে বার্সেলোনার হয়ে ২১ গোল নিয়ে প্রতিযোগিতাটি তার মোট গোল দাঁড়িয়েছে ৩১টি। তাতে ২৬ বছর বয়সী এই খেলোয়াড় টপকে যান স্বদেশি সাবেক খেলোয়াড় কাকাকে। এসি মিলান ও রিয়াল মাদ্রিদের হয়ে সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছিলেন ৩০টি।

ব্রাজিলিয়ান অন্য খেলোয়াড়দের মধ্যে ২৭ গোল নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে আছেন বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড রিভালদো। ২৫ গোল নিয়ে চতুর্থ স্থানে পর্তো ও গালাতাসারায়ের সাবেক স্ট্রাইকার মারিও জার্দেল। বায়ার্ন মিউনিখ ও লিওঁর কিংবদন্তি জিওভানে এলবার আছেন পঞ্চম স্থানে।

ব্রাজিলিয়ান খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড প্রসঙ্গে নেইমার বলেন, “ব্যাপারটা অনেক আনন্দের। আমি খুবই গর্বিত। আশা করি, এভাবেই গোল করে যাব।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত