বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

এবার যৌন হয়রানির অভিযোগ রাজকুমার হিরানির বিরুদ্ধে

আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ০৭:৫৭ পিএম

মি টু হ্যাশ ট্যাগ আন্দোলনের ফলে বলিউডের একের পর এক মহারথির মুখোশ খুলে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় সর্বশেষ মুখোশ খুলতে যাচ্ছে বলিউডের বিখ্যাত পরিচালক রাজকুমার হিরানির। ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, সঞ্জু’র মতো চলচ্চিত্রের নির্মাতা রাজকুমার হিরানির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যৌন হয়রানির।

এ ঘটনায় অবাক পুরো বলিউড।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ‘সঞ্জু’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলাকালীন এক তরুণীকে একাধিকবার যৌন হয়রানি করেছেন হিরানি। সেই তরুণী ইমেইলের মাধ্যমে লাঞ্ছনার কথা জানিয়েছেন সঞ্জু ছবির প্রযোজক প্রযোজক বিধু বিনোদ চোপড়া ও তার স্ত্রী অনুপমাকে।

গত বছরের  নভেম্বরে চোপড়া ফিল্মসের দুই কর্ণধারকে ইমেইল করে ওই তরুণী অভিযোগ করে বলেন, গত বছর মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ‘সঞ্জু’র পোস্ট প্রোডাকশনের কাজ যখন চলছিল ঠিক সেই সময়েই তাকে হয়রানি করেন হিরানি।

বিষয়টি এখনো সুরাহা না হলেও বিধু বিনোদ চোপড়া ও তার স্ত্রী অনুপমা চোপড়া রাজকুমার হিরানির সঙ্গে দূরত্ব বজায় রেখে চলেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। শুধু তাই নয়, ওই তরুণীর পক্ষেই রয়েছেন বিনোদ পরিবার।

এদিকে এই গুরুতর অভিযোগের নিষ্পত্তি করতে শিগগিরই উদ্যোগ নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন অনুপমা চোপড়া। এত কিছু ঘটে চললেও এখনো মুখে কুলুপ এঁটে বসে আছেন হিরানি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত