মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রাজশাহীর সাবেক এমপি আ’লীগ নেতা তাজুল ইসলামের ইন্তেকাল

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪১ পিএম

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডভোকেট তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। 

পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক নগরীর উপশহরের নিজ বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার হয়। হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তাজুল ইসলাম ফারুক দুই ছেলে ও দুই মেয়ের জনক। তার গ্রামের বাড়ি দুর্গাপুর উপজেলার আমগাছী গ্রামে। বর্তমানে তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। 

তিনি ১৯৯১-৯৬ সাল পর্যন্ত রাজশাহী- ৫ আসনের এমপি ছিলেন। গত সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে মনোনয়ন পাননি। তাজুল ইসলাম ফারুক ১৯৯১ সালের আগে দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানও ছিলেন। 

শুক্রবার বাদ জুমা দুর্গাপুরে গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হবে।

সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক এর মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

এ ছাড়া রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদসহ বিভিন্ন স্তরের নেতারা তাজুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত