রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কঙ্গনার পক্ষ নিয়ে পরিচালকের বিরুদ্ধে প্রযোজক

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫৮ পিএম

‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ নিয়ে বিতর্ক শেষই হচ্ছে না। সিনেমাটি মুক্তির দিন কঙ্গনা রনৌতের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন অন্যতম পরিচালক কৃষ। এবার নায়িকার পক্ষ নিয়ে মাঠে নামলেন প্রযোজক কমল জৈন।

কৃষ দাবি করেন, কঙ্গনা নন, তিনিই ছবির বেশির ভাগ পরিচালনা করছেন। তার সব দাবি মিথ্যা। অন্যের কাজকে নিজের বলে চালাচ্ছেন কঙ্গনা। এ নায়িকা বড়জোর ২৫ ভাগ দৃশ্যের পুনঃচিত্রায়ণ করেছেন। এত অল্প পরিমাণ কাজের পরও ছবির ক্রেডিটে কৃষের আগেই দেখানো হয় কঙ্গনার নাম।

শুধু তাই নয়, নিজেকে প্রাধান্য দেওয়ার জন্য কেটে বাদ দিয়েছেন সহ-অভিনেতাদের দৃশ্য। সোনু সুদের পর এ বিষয়ে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ আনেন আরেক অভিনেত্রীও।

এই সব নিয়ে মুখ খুললেন প্রযোজক। কৃষের দাবি প্রসঙ্গে কমল জৈন জানান, যে কাজ তিনি করেননি, তার জন্য কেন সম্মান ও স্বীকৃতি দাবি করছেন কৃষ- তা বুঝতে পারছেন না। ছবির টাইটেল কার্ডে যেভাবে পরিচালনার জন্য ক্রেডিট দেওয়া হয়েছে, তা কঙ্গনার নয়, প্রযোজক ও স্টুডিও’র যৌথ সিদ্ধান্ত ছিল।

কমল আরও বলেন, “মনিকর্নিকা’ ছবির জন্য কঙ্গনা অনেক করেছেন। যা পরিবর্তন ছবিতে করা হয়েছে তা প্রোডাকশন এবং ক্রিয়েটিভ টিমের পরামর্শ ও অনুমতি নিয়েই করা হয়েছে।”

যদি মনে করেন অন্যায় হয়েছে, তবে আইনি পথে গিয়ে কৃষকে নিজের দাবি প্রমাণের পরামর্শও দেন প্রযোজক।

সোয়া ১০০ কোটি রুপিতে নির্মিত ‘মনিকর্নিকা’ নারী কেন্দ্রিক সিনেমা হিসেবে বক্স অফিসে ভালো করছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত