বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাবধানী ব্যাটিংয়ে বড় লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০১:২২ পিএম

ইংল্যান্ডকে দুইশো রানের নিচে গুঁড়িয়ে দিয়ে অ্যান্টিগার পেস সহায়ক উইকেটে রয়েসয়ে ব্যাট চালাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। দৃঢ়চেতা ব্যাটিংয়ে বড় লিড নেওয়ার দিকে এগুচ্ছে ক্যারিবীয় দল।

অ্যান্টিগার স্যার ভিভ রাচার্ডস স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ২৭২। এরই মধ্যে ৮৫ রানের লিড নিয়েছে তারা। ড্যারেন ব্রাভো ৩৩ ও অধিনায়ক জ্যাসন হোল্ডার ১৯ রানে অপরাজিত আছেন।

এর আগে ক্যারিবীয় পেস আগুনের সামনে প্রথম ইনিংসে মাত্র ১৮৭ রানে গুঁড়িয়ে যায় প্রথম টেস্টে বড় ব্যবধানে হারা ইংল্যান্ড।

স্থানীয় সময় শুক্রবার বিনা উইকেটে ৩০ রান নিয়ে ব্যাটিংয়ে নামা ক্যারিবীয় দলকে ঠাণ্ডা মাথায় এগিয়ে নিয়ে যেতে থাকেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। দলীয় ৭০ রানে ওপেনিং জুটিতে ফাটল ধরান বেন স্টোকস। তার বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১১৮ বলে পাঁচ চারে ৪৭ রান করা ক্যাম্পবেল।

উইকেটের টিকে থাকার চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা নিয়ে পড়ে থাকেন ব্র্যাথওয়েট। শেই হোপের সঙ্গে গড়েন ৬৩ রানের জুটি। এই জুটিতে একশো রানে কোটা পার হয় স্বাগতিক দল।

এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হয়েছেন ব্র্যাথওয়েট। মইন আলির করা টার্ন ও বাউন্সে ভরা বলটি খেলতে গিয়ে শর্ট লেগে বদলি ফিল্ডার জেনিংসের হাতে ধরা পড়েন ১৫৬ বলে তিন চারে ৪৯ রান করা ব্র্যাথওয়েট।

ছয় রানের জন্য অর্ধশতক বঞ্চিত হয়েছেন হোপ। স্টুয়ার্ট ব্রডের পেসের শিকার হন তিন নম্বরে নামা এই ব্যাটসম্যান। প্যাভিলিয়নের পথ ধরার আগে ৬৬ বলে পাঁচ চারে ৪৪ রান করেন তিনি।

দুই অঙ্কের দেখা পাওয়ার আগেই বিদায় রোস্টন চেইস। বড় ইনিংস খেলার আশা জাগিয়েও পারলেন না শিমরন হেটমায়ার (২১) ও শেন ডাওরিচ (৩১)।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৪২ রানে তিন উইকেট নিয়েছেন পেসার ব্রড। দুই উইকেট নিয়েছেন অফস্পিনার মইন। একটি উইকেট লেগস্পিনার জো ডেনলির।

ব্রিজটাউনে প্রথম টেস্টে ইংল্যান্ডকে ৩৮১ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত