সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মাশরাফীদের সামনে দাঁড়াতেই পারল না কুমিল্লা

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১০ পিএম

প্লে-অফ পর্বের আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিল রংপুর রাইডার্সের বোলাররা। মাশরাফী বিন মোর্ত্তজা ও রবি বোপারার পেস আর নাহিদুল ইসলামের স্পিনের সামনে দাঁড়াতেই পারল না ইমরুল কায়েদের দল।

মিরপুর স্টেডিয়ামে শনিবার বিপিএলের প্রথম ম্যাচটিতে নির্ধারিত ওভারের ২১ বল আগেই মাত্র ৭২ রানে গুঁড়িয়ে গেল কুমিল্লা। একই ভেন্যুতে প্রথম দেখাতেও প্রতিপক্ষটিকে ৯ উইকেটে হারিয়েছিল মাশরাফীর দল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা কুমিল্লা ইনিংসের দ্বিতীয় বলেই হারায় অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে। সেই থেকে শুরু উইকেট পতন, আর থামেনি।

থিতু হয়ে ফিরেছেন জিয়াউর রহমান (২১) ও লিয়াম ডসন (১৮)। দুই অঙ্ক স্পর্শ করতে পারা অপর ব্যাটসম্যান শামসুর রহমান (১২)। বাকি সবার রান একের ঘরে। রানের খাতাই খুলতে পারেননি চারজন!

রংপুরের ব্যাটসম্যানদের মধ্যে তিন ওভারে মাত্র ৭ রানে নিয়েছেন তিন উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন মাশরাফী ও নাহিদুল। একটি করে উইকেট শহিদুল ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।

দুই দলেরই নিশ্চিত প্লে-অফের টিকিট। রংপুর ও কুমিল্লা মধ্যকার লড়াইয়ে তবুও আছে কিছু পাওয়ার। ম্যাচটিতে জয় দলী পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে খেলবে প্লে-অফ।

১১ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে কুমিল্লা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রংপুর। ম্যাচটিতে জয় পেলেই শীর্ষে উঠে আসবে তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত