মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জোড়া ডাবল সেঞ্চুরির দুর্লভ রেকর্ড পেরেরার

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০১ এএম

এক ম্যাচে জোড়া ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। প্রথম শ্রেণির ক্রিকেটে এই কৃতিত্ব দেখান ২৩ বছর বয়সী অলরাউন্ডার। ক্রিকেট ইতিহাসে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এমন কিছু করে দেখালেন পেরেরা।

এর আগে ১৯৩৮ সালে দুই ইনিংসেই ডাবল সেঞ্চুরি করেছিলেন আর্থার ফ্যাগ। কোলস্টারের বিপক্ষে প্রথম ইনিংসে ২৪৪ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২০২ রানের ইনিংস খেলেন কেন্টের ব্যাটসম্যান ফ্যাগ। এরপর আর এমন কীর্তি গড়তে পারেননি কেউ।

ডানহাতি ব্যাটসম্যান পেরেরা শ্রীলঙ্কা হয়ে ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত ৪টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন। শ্রীলঙ্কার প্রথম শ্রেণির প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের টায়ার এ-তে ননডেসক্রিপ্ট ক্রিকেট ক্লাবের হয়ে এই কীর্তি গড়েছেন পেরেরা।

সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে সুপার এইট ম্যাচে এসএসসির (সিংহলিজ স্পোর্টস ক্লাব) বিপক্ষে প্রথম ইনিংসে ২০১ ও দ্বিতীয় ইনিংসে ২৩১ রানের ইনিংস খেলেন অ্যাঞ্জেলো পেরেরা। ম্যাচটিতে সেঞ্চুরি হয়েছে আরো তিনটি। এসএসসির পক্ষে প্রথম ইনিংসে ১৮৯ রানের ইনিংস খেলেন সানদুন বিরাক্করি।

ননডেসক্রিপ্টের হয়ে দ্বিতীয় ইনিংসে পেরেরার ডাবল সেঞ্চুরি ছাড়াও ১৬৫ রানের ইনিংস খেলেন পাথুম নিশানকা। অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেন চতুরাঙ্গা ডি সিলভা। চার দিনের ম্যাচটি অনুমিতভাবেই ড্র হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত