শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দলে জিত রাভাল

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:২২ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ইতিমধ্যে বাংলাদেশ দলের একটি অংশ ঢাকা ছেড়েছে। বিপিএলে ফাইনাল খেলার সম্ভাবনা যাদের আছে তারা যাবে পরের ধাপে। মূল সিরিজ শুরুর আগে রোববার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

প্রস্তুতি ম্যাচের দলে একমাত্র জিত রাভাল আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন। রাভাল মূলত টেস্ট ব্যাটসম্যান। ২০১৬ সালে অভিষিক্ত এই ক্রিকেটার ব্ল্যাক ক্যাপসদের হয়ে ১৬টি টেস্ট খেলেছেন।

নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে সম্প্রতি ভালো পারফর্ম করা রচিন রবিন্দ্রকে রাখা হয়েছে দলটিতে। পেস বোলার হিসেবে আছেন ইয়ান ম্যাকপিক, অ্যান্ড্রু হ্যাজেলডিন ও জেমি ব্রাউন। কিউই নির্বাচকরা জানিয়েছেন তাদের উন্নতি পর্যবেক্ষণ করতেই অন্তর্ভুক্ত করা হয়েছে দলটিতে।

বাংলাদেশ নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টেস্ট ম্যাচ খেলবে। ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে। ১৬ ও ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। এরপর ২৮ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট যথাক্রমে ৮ ও ১৬ মার্চ।

নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশ

জিত রাভাল, অ্যান্ড্রু ফ্লেচার, রচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, ডেল ফিলিপস, কাটেন ক্লার্ক, শিন সলিয়া, ম্যাক্স চু (উইকেটরক্ষক), থিও ফন ওয়র্কম, ইয়ান ম্যাকপিক, অ্যান্ড্রু হ্যাজেল্ডিন ও জেমি ব্রাউন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত