মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিলেটে সড়কের জন্য জমি দিল হুমায়ুন রশীদ পরিবার

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৫ পিএম

সিলেটে সড়ক সম্প্রসারণের জন্য এবার বাড়ির জমি দিয়েছে সাবেক স্পিকার প্রয়াত হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার। নগরীর দরগাগেট থেকে আম্বরখানা পর্যন্ত সড়ক প্রশস্ত করার জন্য তারা বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ৫ ফুট চওড়া ও ১১০ ফুট দীর্ঘ জমি ছেড়ে দেয়।

গতকাল রবিবার সকালে সড়কের কাজের উদ্বোধন করে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘জনস্বার্থে যারা নিজেদের জমি ছাড়ছেন, তারা মহানুভবতার দৃষ্টান্ত হয়ে থাকবেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় সিলেট আধুনিক, তিলোত্তমা নগরে পরিণত হবে।’ এর আগে নগরীর ধোপাদিঘিরপাড়ের পৈতৃক বাড়ির সীমানা প্রাচীর ভেঙে সড়কের জন্য জমি দেয় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পরিবার।

সিটি করপোরেশন জানায়, সড়ক সম্প্রসারণে হুমায়ুন রশীদ চৌধুরীর বাড়ির সামনের কিছু জমি ছেড়ে দিতে তার ভাতিজা ইমরান রশীদ চৌধুরীর কাছে অনুরোধ জানান মেয়র। এতে সম্মতি দিলে গতকাল সীমানা প্রাচীর ভেঙে কাজ শুরু হয়। ওই জমির বাজারদর হবে প্রায় ১ কোটি টাকা।

এ সময় ইমরান রশীদ চৌধুরী বলেন, ‘জনস্বার্থে নিজেদের জমি দান করতে পেরে ভালো লাগছে। সবার সহযোগিতায় নগরের কাক্সিক্ষত উন্নয়ন হবে।’ এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত