শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ইডেনের অধ্যক্ষ খুন: গৃহকর্মী সরবরাহকরী রুনু গ্রেপ্তার

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪১ পিএম

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন (৬৬) হত্যার ঘটনায় সোমবার সন্ধ্যায় রুনু নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি নিহতের বাসায় গৃহকর্মী স্বপ্না ও রেশমাকে কাজে দিয়েছিলেন। এদিকে, স্বপ্না ও রেশনার খোঁজও পাওয়া গেছে উল্লেখ করে পুলিশ জানিয়েছে, দ্রুতই তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

এদিকে পারভীনের লাশের ময়নাতদন্ত সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন করা হয়েছে। ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, মাহফুজা চৌধুরীকে মুখ চেপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঠোঁট, মুখ ও আঙুলে আঘাতের চিহ্ন আছে। এ ছাড়া হাতের একটি আঙুল ভাঙা ছিল। মাহফুজা চৌধুরীকে একজনের পক্ষে হত্যা করা সম্ভব নয়। ধস্তাধস্তির একপর্যায়ে শ্বাস রোধ করে তাকে হত্যা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ধানমন্ডি জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার আবদুল্লা আল কাফি জানান, সন্দেহভাজন আসামি রুনুকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার পর থেকে রুনু পলাতক ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে রেশমা ও স্বপ্নার অবস্থান সম্পর্কে জানা গেছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে, সোমবার সকাল সাড়ে ১০টায় নিহতের পরিবারের পক্ষ থেকে নিউ মার্কেট থানায় মামলাটি দায়ের করা হয় বলে জানান অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান।

নিহত মাহফুজা চৌধুরীর স্বামী ও মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা বাদী হয়ে পলাতক দুই গৃহকর্মী- রেশমা (৩৪) ও স্বপ্নাকে (৩৫) আসামি করে মামলাটি দায়ের করেন।

সকালে দায়ের করা এজাহারে ইসমত কাদির গামা উল্লেখ করেন, গৃহকর্মী স্বপ্নার বাড়ি ফরিদপুরের বোয়ালমারী থানার মজিরদি গ্রামে। তার বাবার নাম আব্দুর রশিদ। আর রেশমার বাড়ি কিশোরগঞ্জ জেলার ইটনা থানার রায়কুটি গ্রামে। তার বাবার নাম আবদুল করিম।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত