সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ঈশ্বরদীতে আ. লীগ নেতা হত্যার আসামি যুবলীগ নেতা গ্রেপ্তার

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৬ এএম

ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যা মামলার অন্যতম আসামি আব্দুল্লাহ আল বাকী আরজুকে (৪৮) একটি বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগাজিনসহ গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাসের ভাতিজা ও ঈশ্বরদী উপজেলা যুবলীগের নির্বাহী সদস্য।

গতকাল সোমবার দুপুরে ঈশ্বরদী থানার সম্মেলনকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, পাবনার হেমায়েতপুর এলাকা থেকে আরজুকে গ্রেপ্তার করা হয়। মুক্তিযোদ্ধা সেলিমকে হত্যার সঙ্গে আরজু প্রত্যক্ষভাবে জড়িত বলে তিনি পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন।

স্বীকারোক্তি অনুযায়ী আরজুকে সঙ্গে নিয়ে গত রোববার রাত ১টার দিকে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার শয়নকক্ষের ওয়ারড্রবের ড্রয়ার থেকে আমেরিকা যুক্তরাষ্ট্রের তৈরি একটি পিস্তল, ম্যাগাজিন ও ২ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, চাঞ্চল্যকর এই হত্যাকা- সম্পর্কে আরও তথ্যের জন্য আসামি আরজুকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। যুবলীগ নেতা আরজুর বিরুদ্ধে ঈশ্বরদী থানায় হত্যা মামলাসহ আরও দুটি মামলা রয়েছে। 

এদিকে মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে গতকাল ঈশ্বরদীতে মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা। প্রসঙ্গত, গত বুধবার রাত ৯টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার সংলগ্ন নিজ বাড়িতে ঢোকার সময় সেলিমকে গুলি করে দুর্বৃত্তরা। গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নেওয়ার পথে ওইদিন রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত