শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রাজবাড়ীতে ডাক্তার ও ক্লিনিক মালিককে গ্রেপ্তারি পরোয়ানা

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২১ এএম

রাজবাড়ীতে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর ঘটনায় এক চিকিৎসক ও ক্লিনিক মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে রাজবাড়ীর এক নম্বর আমলি আদালতের বিচারক আবু হাসান খায়রুল্লাহ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম এ হান্নান ও স্থানীয় বেসরকারি ক্লিনিক ‘রাজবাড়ী মেডিকেল সেন্টার’-এর চেয়ারম্যান জেমস হালদারের বিরুদ্ধে এ আদেশ জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট বিপ্লব কুমার রায় তার ভাই বিশ্বজিৎ রায়ের হার্নিয়া অপারেশনের সময় ভুল অপারেশন করায় রোগীর মৃত্যুর ঘটনায় ২০১৬ সালের ১৩ এপ্রিল আদালতে মামলা করেন। গতকাল সোমবার মামলার শুনানির তারিখে আদালতের বিচারক এ আদেশ দেন।

মামলার বাদী অ্যাড. বিপ্লব রায় জানান, ২০১৬ সালের ৮ এপ্রিল তার ভাই হার্নিয়া অপারেশনের জন্য সদর হাসপাতালে ভর্তি হন। কিন্তু ডা. এস এম এ হান্নান নিজে ডিগ্রিধারী সার্জন না হয়েও তাদের প্রভাবিত করে ওইদিনই রাজবাড়ী মেডিকেল সেন্টারে নিয়ে আসেন। সেখানে টাকার বিনিময়ে অপারেশনের পর রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে পরদিন ঢাকায় রেফার্ড করেন। মুমূর্ষু অবস্থায় রোগীকে ঢাকায় নেওয়ার পথে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় তার মৃত্যু হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত