শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পাকিস্তানে গ্রেপ্তার পাইলটকে বরণে ভারতে ব্যাপক প্রস্তুতি

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০১:১৯ পিএম

ভারত ও পাকিস্তানের মধ্যে গত কয়েক দিনের  হামলা-পাল্টা হামলায় আলোচনায় এখন ভারতীয় পাইলট অভিনন্দন। পাকিস্তানের আকাশসীমায় প্রবেশ করে হামলা চালাতে গিয়ে ভূপাতিত হয় তার যুদ্ধবিমান। সেই সঙ্গে গ্রেপ্তার হন তিনি।

তবে শান্তির বার্তা হিসেবে তাকে মুক্তি দেওয়ার ঘোষণা দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

অভিনন্দনের বাবা অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমান এবং মা শোভা ছেলেকে ফেরত দেওয়ার এ ঘোষণায় উল্লসিত। ছেলেকে অভ্যর্থনা জানাতে শুক্রবার সকালে চেন্নাই থেকে উড়ে এসেছেন দিল্লিতে।

হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানায়, দিল্লি আসার সময় তাদের এই উল্লাস ধরা পড়েছে এক ভিডিওতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ছেলের মুক্তির আনন্দে আত্মহারা বয়স্ক এ দম্পতি।

বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দনকে পাঞ্জাবের আত্তারি-ওয়াগাহ সীমান্তে ভারতের কাছে হস্তান্তর করবে পাকিস্তান। সেখানে সরকারের পক্ষ থেকে তাকে ব্যাপক সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। দুই দিন আগে পাক সেনারা তাকে গ্রেপ্তার করে।

অভিনন্দনের বাবা বর্তমান নিজেও ছিলেন বিমান বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা। এমনকি তার দাদাও বিমানবাহিনীতে ছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকেই পরিবারটি বিমান বাহিনীর সঙ্গে যুক্ত। তার মা শোভা পেশায় একজন চিকিৎসক।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত