মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ডাকসু নির্বাচন

মনোনয়ন বাতিল হওয়া ৫ জন প্রার্থিতা ফিরে পাচ্ছেন

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০৮:৫৪ পিএম

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের প্রাথমিক তালিকা থেকে বাদ পড়া প্রার্থীদের মধ্য থেকে আপিলকারী ৫ জন তাদের প্রার্থিতা ফিরে পাচ্ছেন। ডাকসু নির্বাচন সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার এ বিষয়ে একাধিক প্রার্থীর সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে। তবে ৩ মার্চ আনুষ্ঠানিকভাবে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হবে। এর ফলে আপিল করা পাঁচজনেরই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কোনো বাধা রইল না।

প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাম জোটের প্যানেলে ডাকসুর জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী উম্মে হাবিবা বেনজীর।

এ বিষয়ে জানতে চাইলে উম্মে হাবীবা বেনজীর তার প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের রিটার্নিং কর্মকর্তা কামরুন নাহার ম্যাম কল দিয়ে আমাকে বলেন, আপনি ভোটার ও প্রার্থী হতে পারবেন।

প্রার্থিতা ফিরে পেতে আবেদনকারীদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান, বাম জোট সমর্থিত প্যানেলে জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী উম্মে হাবীবা বেনজীর ও ছাত্রদলের প্যানেলে সদস্য পদপ্রার্থী শাফায়াত হাসনাইন সাবিত। বাকি দুজনের নাম জানা যায়নি।

এর আগে বুধবার প্রকাশিত তালিকায় সাতজনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে ৫ জন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন।

এ বিষয়ে জানতে চাইলে চিফ রিটার্নিং অফিসার আন্তর্জাতিক ব্যবসায় বিভাগের অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান দেশ রূপান্তরকে বলেন, একটা সিদ্ধান্ত হয়েছে। তবে এ বিষয়ে আমরা ৩ তারিখ জানাব।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত