মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

উইলিয়ামসনের সেঞ্চুরির পর ৫০০ পেরোল নিউ জিল্যান্ড

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৪:৫২ এএম

দ্বিতীয় দিনের খেলা শেষে সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে ছিলেন। হ্যামিল্টনের সেডন পার্কে তৃতীয় দিনের শুরুতেই শতক তুলে নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। জিত রাভাল, টম ল্যাথামের পর উইলিয়ামসনের সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে এরই মধ্যে রানের পাহাড় গড়ে ফেলেছে কিউইরা।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে লড়ছে দুই দল। শনিবার দিনের শুরুতেই উইলিয়ামসন তুলে নিলেন সেঞ্চুরি। তাতে টপ অর্ডারের শুরুর তিন ব্যাটসম্যানের কাছ থেকেই এলো সেঞ্চুরি। প্রথম ইনিংসে কিউইদের স্কোর এরই মধ্যে ৫০০ পেরিয়েছে। এই প্রতিবেদন লেখার সময় স্বাগতিকদের স্কোর ৫০৯/৫। প্রথম ইনিংসে ২৭৫ রানের লিড পেয়ে গেছে দলটি।

ইবাদত হোসেনের বলে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন নিল ওয়াগনার। ১০৪ রানে অপরাজিত উইলিয়ামসন। নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন বিজে ওয়াটলিং। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান।

৪ ‍উইকেটে ৪৫১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। উইলিয়ামসনকে সেঞ্চুরি পেতে বেগ পেতে হয়নি। খালেদ আহমেদের বল স্কয়ার লেগে ঠেলে দিয়ে তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের ২০তম সেঞ্চুরি। তার সঙ্গী নিল ওয়াগনার ঝড়ো ব্যাটিং করে যাচ্ছিলেন। আগের দিন নাইটওয়াচ ম্যান নামা এই ব্যাটসম্যান খেলেন ৩৫ বলে ৪৭ রানের ইনিংস। ৬টি চারের সঙ্গে মেরেছেন ৩টি ছক্কা। এই ইনিংস খেলার পথে পূরন করেন টেস্ট ক্যারিয়ারে ৫০০ রানের মাইলফলক।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত