বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বিএসএমএমইউ প্রস্তুত, ‘আসতে চান না’ খালেদা জিয়া

আপডেট : ১০ মার্চ ২০১৯, ১২:৫৫ পিএম

কারাগারে অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হতে পারে। এজন্য রোববার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে খালেদা জিয়া বিএসএমএমইউতে আসতে রাজি নন বলে জানিয়েছেন জেলার মাহবুবুল ইসলাম।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রি. জেনারেল আবদুল্লাহ আল-হারুন দেশ রূপান্তরকে বলেন, “বিএনপি চেয়ারপারসনকে আনা হতে এমন খবরে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।”

খালেদা জিয়া বিএসএমএমইউতে আসতে রাজি নন- জেলারের এমন বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, “এটা কারা কর্তৃপক্ষের বিষয়। আমরা সব প্রস্তুতি নিয়েছি।”

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক আবদুল জলিল বলেন, “বিএনপি চেয়ারপারসনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। উনাকে বলা হয়েছে- উনি যদি বিএসএমএমইউতে আসতে চান, তাহলে যেন জেলারকে বলেন। জেলার সব ব্যবস্থা নেবেন।”

তবে বিএনপি চেয়ারপারসন বিএসএমএমইউতে আসতে চান না জানিয়ে বলেছেন, তিনি বিশেষায়িত হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা নিতে চান।

কিন্তু কারা কর্তৃপক্ষের দাবি, জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার সুযোগ নেই।

এদিকে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনা হতে পারে এমন খবরে বিএনপি নেতারা সেখানে গেছেন। তারা হাসপাতাল কর্তৃপক্ষের প্রস্তুতির বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। পরে দুর্নীতি দমন কমিশন-দুদকের আবেদনে উচ্চ আদালতে সেটা বাড়িয়ে ১০ বছর করা হয়।

নিম্ন আদালতে রায়ের দিন থেকেই নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয় সাবেক প্রধানমন্ত্রীকে। এর মধ্যে গত ৬ অক্টোবর আদালতের নির্দেশে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। এক মাস চিকিৎসা শেষে গত ৮ নভেম্বর তাকে ফের কারাগারে নেওয়া হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত