বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশকে শুধু হতাশাই উপহার দিলেন টেইলর

আপডেট : ১১ মার্চ ২০১৯, ০৬:৩২ এএম

সকালের শুরুতেই রস টেইলর একই ওভারে দুইবার জীবন দিয়েছে বাংলাদেশ। সেই টেইলর সেঞ্চুরি তুলে নিয়ে বাংলাদেশকে শুধু হতাশই করে গেলেন। তাতে ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনটি পুরোপুরি নিজেদের করে নিয়েছে নিউ জিল্যান্ড।

সোমবার আগের দিনের ২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে নিউ জিল্যান্ড। লাঞ্চের আগে একটি মাত্র উইকেট হারিয়েছে তারা। কেন উইলিয়ামসনকে ফিরিয়ে জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম। ৩ উইকেটে ১৯৮ রান নিয়ে লাঞ্চে যায় কিউইরা। বাংলাদেশের চেয়ে প্রথম ইনিংসে আর ১৩ রানে পিছিয়ে দলটি। টেইলর ১০৩ ও নিকোলস ৯ রানে অপরাজিত আছেন। 

প্রথম দুই দিনের খেলা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর রোববার ম্যাচের তৃতীয় দিনে এসে টেস্টটি মাঠে গড়ায়। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে করে ২১১ রান।

আগের দিন নিউ জিল্যান্ডের যে দুই উইকেট পড়েছিল, তার দুটিই নিয়েছিলেন আবু জায়েদ রাহি। সোমবার নতুন দিনে দারুণ শুরু পেলেন এই পেসার। দুর্দান্ত বোলিংয়ে পরাস্ত করছিলেন কিউই ব্যাটসম্যানদের।

রাহির করা ইনিংসের ১৫তম ও দিনের চতুর্থ ওভারেই দুই দুবার ক্যাচ দেন টেইলর। কিন্তু বাংলাদেশের ফিল্ডারদের পিচ্ছিল হাত টেইলরকে দুইবারই দিয়েছেন জীবন। প্রথমবার শর্ট এক্সট্রা কাভারে মাহমুদউল্লাহ ফেললেন। এক বল বিরতি দিয়ে স্লিপে ক্যাচ ফেলেন সাদমান ইসলাম।

শেষ পর্যন্ত উইলিয়ামসন ও টেইলর তাদের জুটিতে যোগ করেছেন ১৭২ রান। ১০৫ বলে ৭৪ রান করা উইলিয়ামসনকে ফেরান তাইজুল। সেঞ্চুরি তুলে নেওয়া টেইলর বেসিন রিজার্ভে সবচেয়ে বেশি রানের কীর্তিটাও নিজের করে নিয়েছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত