রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

চেনা দুজনের সামনে বার্সা

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১১:৩৫ পিএম

লা লিগাতে আজ নিজেদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিতানোতে আতলেতিকো মাদ্রিদ খেলবে বার্সেলোনার সঙ্গে। চ্যাম্পিয়নস লিগে সবশেষ ম্যাচে বেনফিকার সঙ্গে ৩ গোল হজম করেছে বার্সেলোনা। আর আতলেতিকো হারিয়েছে এসি মিলানকে। বার্সা কি পারবে আজকের ম্যাচে ঘুরে দাঁড়াতে? ম্যাচটিকে আরও আকর্ষণীয় করে তুলেছেন আতলেতিকোর দুই খেলোয়াড়। তারা হলেন লুইস সুয়ারেজ এবং আন্তোইন গ্রিজমান। সুয়ারেজ গত মৌসুমে বার্সেলোনা থেকে যোগ দেন আতলেতিকোয়। আর গ্রিজমান এখন ধারে খেলছেন আতলেতিকোতে। গ্রিজমানকে আতলেতিকো থেকেই দলে ভিড়িয়েছিল বার্সা।

২০২০-২১ মৌসুমে বার্সেলোনা থেকে আতলেতিকোতে যোগ দিয়ে দলের লিগ শিরোপা জয়ে ভূমিকা রাখেন সুয়ারেজ। তিনি গোল করেছিলেন ২১টি (দলের পক্ষে সর্বোচ্চ)। আতলেতিকোর হয়ে বার্সেলোনার বিপক্ষে এর আগে সুয়ারেজ খেলেছেন একটি ম্যাচ, লা লিগাতে। সেই ম্যাচে কোনো গোল পাননি সুয়ারেজ। গতবার লিগে বার্সার সঙ্গে সুয়ারেজ একটি ম্যাচ খেলতে পারেননি করোনাভাইরাসে আক্রান্ত থাকায়।

গ্রিজমানের হিসাবটা অবশ্য একটু ভিন্ন। ২০১৯-২০ মৌসুমে আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনাতে যোগ দেন গ্রিজমান। তার আগে দীর্ঘদিন (২০১৪-১৯) পর্যন্ত খেলেছেন আতলেতিকোর হয়ে। আজও গ্রিজমান মাঠে নামবেন আতলেতিকোর হয়েই। লা লিগাতে আতলেতিকোর হয়ে বার্সার বিপক্ষে এর আগে ১০ ম্যাচ খেলেছেন গ্রিজমান। সেই ১০ ম্যাচে কোনো গোল পাননি, অ্যাসিস্ট করেছেন মাত্র একটি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে আতলেতিকোর হয়ে বার্সার বিপক্ষে খেলেছেন ১৬ ম্যাচ, গোল করেছেন চারটি, অ্যাসিস্ট দুটি। গ্রিজমান এর আগে রিয়াল সোসিয়েদাদের হয়েও খেলেছেন বার্সার বিপক্ষে। সে সময় সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে করেছেন ৩ গোল, ৩ অ্যাসিস্ট।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত