সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কলকাতার নেতৃত্ব সাকিবের হাতে দেওয়ার পরামর্শ চোপড়ার

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ১১:৩৭ এএম

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর কেকেআরও তাদের অধিনায়ক হিসেবে বিশ্বাস রেখেছে ইয়ন মরগানের ওপর।

কিন্তু দীর্ঘদিন ধরে ব্যাট হাতে অনুজ্জ্বল ইংলিশ ব্যাটার। পাঞ্জাব কিংসের বিপক্ষে ৫ উইকেটে পরাজয়ের ম্যাচে মাত্র ২ রান করেছেন তিনি।

অন্যদিকে দলে অনিয়মিত সাকিব। সুযোগ পাচ্ছেন না একাদশে। এখন পর্যন্ত আসরে মাত্র তিন ম্যাচ মাঠে নামার সুযোগ হয়েছে তার। তাও ভারত পর্বে। আরব-আমিরাত পর্বে কেকেআর ইতোমধ্যে পাঁচ ম্যাচ খেললেও সাকিবের সুযোগ হয়নি মাঠে নামার।  

১২ ম্যাচে ১০ পয়েন্ট তালিকার চারে আছে কলকাতা। প্লে-অফে খেলারও আশা বাঁচিয়ে রেখেছে তারা। কিন্তু সমান পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে যে নিঃশ্বাস ফেলছে পাঞ্জাব কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস।

এদিকে পাঞ্জাবের বিপক্ষে হারের পর দাবি উঠেছে, মরগানকে সরিয়ে সাকিবকে একাদশে ফিরিয়ে কেকেআরের অধিনায়ক করার। আর এই দাবি তুলেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া।

ভারতের সাবেক এই টেস্ট ক্রিকেটার এক টুইটে লিখেছেন, ‘হতাশাজনক সময়, বেপরোয়া ব্যবস্থা। কেকেআর কি সাকিবকে বাকি ম্যাচগুলোর জন্য অধিনায়ক করার চিন্তা করতে পারে? মরগানের বিপক্ষে কিছুই নেই, কিন্তু যদি রান না আসে। শুধু তার ক্ষেত্রেই নয়, সেরা খেলোয়াড়দের ক্ষেত্রেও এমনটা ঘটতে পারে। সাকিব তার ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বলও করতে পারতেন। ভাবুন?'

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত