সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মেসির তুলনা টেনে ফাতিকে নির্মম উপহাস ওতামেন্দির

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০২:৩৮ পিএম

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বেনফিকার বিপক্ষে বাজেভাবে হেরেছে বার্সেলোনা। সেই ম্যাচে বদলি হিসেবে মাঠে নামেন ক্যাম্প ন্যুর নতুন নম্বর-১০ আনসু ফাতি।

কিন্তু ফলে কোনো পরিবর্তন আনতে পারেননি ১৮ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড। হারের পর উল্টো নির্মমভাবে উপহাসের শিকার হয়েছেন নিকোলাস ওতামেন্দির। ফাতিকে বেনফিকার আর্জেন্টাইন ডিফেন্ডার জিজ্ঞেস করেছেন, ‘তুমি কি লিও (মেসি)’?

লিওনেল মেসি গত আগস্টে বার্সা ছেড়ে যোগ দিয়েছেন পিএসজিতে। কাতালোনিয়ায় আর্জেন্টাইন ফরোয়ার্ডের উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে ফাতিকে। ইতোমধ্যে মাঠে তার প্রমাণও দিয়েছেন এই কিশোর তারকা। মেসির আইকনিক ১০ নম্বর জার্সিও উঠেছে তার গায়ে।

অনেককে মেসির জার্সির উত্তরাধিকারী হওয়ার জন্য অনুরোধ করলেও সবাই তা ফিরিয়ে দিয়েছেন। অবশেষে ফাতির গায়ে উঠেছে বার্সার মহামূল্যবান এই জার্সি। লা মাসিয়া থেকে ওঠে আসা ১৮ বছর বয়সী ফরোয়ার্ডের বাসার্য় অভিষেক হয়েছিল ৩৭ নম্বর জার্সি গায়ে। এরপর ২২ নম্বর জার্সিও গায়ে দিয়েছেন তিনি। এবার উঠল ১০ নম্বর জার্সি।

১০ মাস পর মাঠে ফিরে ১০ নম্বর জার্সি গায়ের প্রথম ম্যাচেই লেভান্তের বিপক্ষে গোল করেন ফাতি। কিন্তু বেনফিকার বিপক্ষে খেলতে লিসবনে গিয়ে বড় ধাক্কা খায় বার্সা। হারে ৩-০ গোলে।

সেই ম্যাচে মেসির জার্সি গায়ে ফাতিকে দেখে উপহাস করেন মেসির দীর্ঘদিনের জাতীয় দলের সতীর্থ ওতামেন্দি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত