শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মার্তিনেসের গোলে ইন্টারের জয়, রোনালদোর রেকর্ড ছুঁলেন জেকো

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১১:৩৮ এএম

পিছিয়ে পড়েও রোমাঞ্চকর জয় পেয়েছে ইন্টার মিলান। সাসৌলোকে তাদেরই মাঠে ২-১ ব্যবধানে হারিয়ে সিরি’আর চলতি মৌসুমের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে পিছিয়ে ছিল ইন্টার। মিলান স্ক্রিনিয়ার মিডফিল্ডার জেরেমি বোগাকে বক্সের ভেতর ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২২তম মিনিটে স্পট-কিক থেকে গোলরক্ষক সামির হ্যান্ডানোভিচকে পরাস্ত করে সাসৌলোকে এগিয়ে দেন ডমিনিকো বেরার্দি।

প্রথমার্ধে কঠিন পরীক্ষা দিতে হয় ইন্টারকে। তাদের লক্ষ্যে শট ছিল মাত্র একটি। নিকোলো বেরেল্লার সেই শট দুর্দান্তভাবে ফেরান সাসৌলো গোলরক্ষক আন্দ্রে কনসিগলি। অন্যদিকে বেরার্দির আরেকটি দূরপাল্লার ভলি রুখে দেন হ্যান্ডানোভিচ।

বদলি হিসেবে মাঠে নেমে ৫৮তম মিনিটে ইভান পেসিসিচের বাড়ানো বলে হেডে নেরাজ্জুরিদের সমতায় ফেরান এডিন জেকো। নেরাজ্জুরিদের হয়ে লিগের প্রথম সাত ম্যাচে ৬ গোল করলেন তিনি। সেই সঙ্গে ‘ফেনোমেনন’ খ্যাত রোনালদোর একটি রেকর্ডেও ভাগ বসালেন বসনিয়ার ফরোয়ার্ড। ১৯৯৭-৯৮ মৌসুমে এই ইন্টারের হয়ে এই রেকর্ডটি গড়েছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

ইন্টারের হয়ে জয়সূচক গোলটি করেন লওতারো মার্তিনেস। ৭৮তম মিনিটে স্পট-কিকে জাল খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। জেকোকে বক্সের ভেতরে কনসিগলি ফাউল করলে পেনাল্টি পায় সিমোনে ইনজাগির দল।

এই জয়ে ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বসল ইন্টার। গত আসরের চ্যাম্পিয়নদের লিগে এটি টানা ১২তম জয়। ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি। ৭ ম্যাচে ৭ পয়েন্ট ১৩তম স্থানে সাসৌলো।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত