মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হিলি স্থলবন্দরে ভারতীয় ট্রাক চালকের মৃত্যু

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৩:২৫ পিএম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা প্রসঞ্জিত বসু (৩০) নামের এক ভারতীয় ট্রাক চালকের অসুস্থতাজনিত কারণে মৃত্যু হয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

চিকিৎসা শেষে রবিবার সকালে ভারতে ফিরে যাওয়ার সময় সড়কে তার মৃত্যু হয়। তিনি ভারতের দক্ষিণ দিনাজপুরের সাফানগর থানা সদরের চিত্র বসুর ছেলে।

গত ২৯ সেপ্টেম্বর বুধবার ভারত থেকে নি ৬১ধ/৭২৯০ নম্বর ট্রাকে আমদানি করা রাইসব্রান নিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করে চালক প্রসঞ্জিত বসু।

ভারতীয় ট্রাক চালক শ্যামল সাহা বলেন, ট্রাকটি গতকাল দুপুরে বন্দরের ওই পার্শ্বে থেকে এই পার্শ্বে আসে খালি হওয়ার জন্য। শ্রমিকরা নিজেরাই ট্রাকের ত্রিপল রশি খুলে গাড়ি খালি করে, চালক অসুস্থ হওয়ায় গাড়িতেই ক্যাবিনে শুয়ে ছিলেন।

‘কিছুক্ষণ পর চালক গাড়ি থেকে নেমে এসে খুব খারাপ লাগছে বলে পাশেই মাঠে শুয়ে পড়েন। এ সময় তিনি পানি খেতে চান, পরে তাকে পানি দিলাম তিনি পানি খেয়ে চোখে-মুখে দিলেন। এরপর বন্দর কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে যায়।

হিলি স্থলবন্দরের এটিআই খাদেমুল বাশার বলেন, ভারতীয় ট্রাক চালক অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাকিমপুর উপজেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়, পরে তার শারীরিক অবস্থার একটু উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভারতে পাঠানোর পরামর্শ দেন। সে মোতাবেক সকালে ছাড়পত্র নিয়ে তাকে ভারতে পাঠানোর উদ্যোগ নিলে পথে তিনি মৃত্যুবরণ করেন। 

হাকিমপুর থানার ওসি খায়রুল বাশার বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ প্রক্রিয়া শেষে ভারতে তার পরিবারের কাছে প্রেরণ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত