মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

চেন্নাই-দিল্লির পর প্লে-অফে বেঙ্গালুরু

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১১:৪২ পিএম

পাঞ্জাব কিংসকে ৬ রানে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করল বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রবিবার দিনের প্রথম ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে ৭ উইকেটে ১৬৪ রানের পুঁজি গড়েছিল বেঙ্গালুরু। জবাবে ৬ উইকেটে ১৫৮ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব কিংস।

চলতি আসরে তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল বেঙ্গালুরু। এর আগে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস প্লে-অফ খেলা নিশ্চিত করে।

এখন আর একটি দলের জন্য অপেক্ষা। সেই একটি দলের জন্য লড়াইয়ে আছে মোট চারটি দল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেছিল বেঙ্গালুরু। ম্যাক্সওয়েল ৩৩ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলেন। দেবদূত পাদিকাল ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় করেন ৪০ রান।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিল পাঞ্জাব। উদ্বোধনী জুটিতে ১০.৪ ওভারে ৯১ রান তোলেন অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু এই জুটি ভাঙতেই পথ হারিয়ে ফেলে পাঞ্জাব। শেষ পর্যন্ত হার মানে ম্যাচে।

১৩ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে পাঞ্জাব। এক ম্যাচ বাকি থাকা দলটির এখনো প্লে-অফ খেলার আশা কিছুটা জিইয়ে আছে। তবে সবকিছু নিজেদের হাতে নেই। পরের ম্যাচ জয়ের সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকেও।

দিনের আরেক ম্যাচে কলকাতা নাইট রাইডার্স যেমন সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে।

পাঞ্জাবের সমান ১০ পয়েন্ট রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্সের। তবে এক ম্যাচ কম খেলেছে তারা। ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা হায়দরাবাদ এরই মধ্যে প্লে-অফ থেকে ছিটকে গেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত