রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সড়কে আহত মুক্তিযোদ্ধা নূরন নেহারের মৃত্যু

আপডেট : ২৬ ডিসেম্বর ২০২২, ০১:১৩ এএম

সড়ক দুর্ঘটনায় আহত নীলফামারীর সৈয়দপুরের নারী বীর মুক্তিযোদ্ধা নূরন নেহার বেগম (৭০) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শনিবার ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। পরে গতকাল রবিবার দুপুরে সৈয়দপুরের বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের চরকপাড়ায় পারিবারিক কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

নূরন নেহার বেগম প্রয়াত আবদুল ওয়াহেদ তালুকদারের স্ত্রী ছিলেন। তিনি এক ছেলে ও এক মেয়ে নাতি-নাতনি ও অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। তার ছেলে কাওছার নাহিদ জানান, গত ১০ ডিসেম্বর এক সড়ক দুর্ঘটনায় মা গুরুতর আহত হন। তাকে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শনিবার দুপুরে মারা যান।

পারিবারিক সূত্রমতে, ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের সময় নূরন নেহার বেগমের বয়স ছিল ১৮ বছর। তিনি ন্যাপ কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর সদস্য হিসেবে ৬ নম্বর সেক্টরে পাক বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। স্বাধীনতার পর তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক হিসেবে যোগদান করেন।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত