বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ঢাবির ইসলামের ইতিহাস বিভাগ সমিতির পুনর্মিলনী

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫৬ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র সমিতির ৩২তম পুনর্মিলনী ও সাধারণ সভা ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবির কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির, ইসলামের ইতিহাস ও

সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়া, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ, সাবেক সভাপতি একে আজাদ এবং সাবেক সাধারণ সম্পাদক রঞ্জন কর্মকার।

উদ্বোধনী অনুষ্ঠানে সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. হাবিবা খাতুন, অধ্যাপক ড. নাজমা খান মজলিস, আব্দুর রাজ্জাক, আব্দুল আউয়াল হাওলাদার এবং অধ্যাপক মঞ্জুরুল আলম খানকে বিশেষ সম্মাননা জানানো হয়। ঢাবি আলামনাই অ্যাসোসিয়েশন সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ ও মোল্লা আবু কাওসার এবং সদ্য সাবেক সভাপতি একে আজাদ ও রঞ্জন কর্মকারকেও অনুষ্ঠানে বিশেষ সম্মাননা জানানো হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ২০১৮ থেকে শুরু করে ২০২৩ সাল পর্যন্ত যারা এমফিল এবং পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন তাদেরকে অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয়। এ ছাড়া উল্লিখিত শিক্ষাবর্ষে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিএ অনার্স ও মাস্টার্স শ্রেণিতে প্রথম স্থান অধিকারী কৃতী শিক্ষার্থী এবং সমিতির সভ্যদের মেধাবী সন্তানদের যারা ২০১৮-২২ পর্যন্ত এইচএসসি পরীক্ষায় ভালো ফল অর্জন করেছেন তাদেরও সংবর্ধনা দেওয়া হয়।

বিকেলে সমিতির দ্বিবার্ষিক সভায় শবনম শেহনাজ চৌধুরী দীপাকে সভাপতি ও অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খানকে সাধারণ সম্পাদক করে ২০২৩ ও ২০২৪ সালের জন্য ৩৫ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। প্রায় দেড় হাজার সদস্যের অংশগ্রহণে টিএসসি চত্বরে এই মিলনমেলা শেষ হয় সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র’র মাধ্যমে। বিজ্ঞপ্তি

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত