রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ছুটেই চলেছে শ্রীলঙ্কা, লক্ষণ নেই থামার

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৩:০৮ পিএম

আরও একটি সেশনে শ্রীলঙ্কার দাপট। ৫ উইকেটে ৪১১ রানে প্রথম সেশন শেষ করা শ্রীলঙ্কা দ্বিতীয় সেশন শেষে রান করেছে ৭ উইকেটে ৪৭৬ রানে।

সিলেট টেস্টের দুই ইনিংসে শতক করা কামিন্দু মেন্ডিস চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও হাফ সেঞ্চুরি করেছেন, অপরাজিত আছেন ৫৪ রানে। তার সঙ্গে আছেন বিশ্ব ফার্নান্ডো, তিনি এখনো কোনো রান করতে পারেননি। দ্বিতীয় সেশনে বাংলাদেশের অর্জন দুই উইকেট।

প্রথম উইকেট এসেছে মধ্যাহ্ন বিরতির পরেই। খালেদ আহমেদের করা সেশনের প্রথম স্পেলে ফেরেন অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। ১১৯তম ওভারে ভালো লেংথ থেকে ভেতরে আনা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

একই স্পেলে সদ্য ক্রিজে আসা প্রবাত জয়াসুরিয়াকেও আউট করার সুযোগ ছিল। খালেদের বলে স্লিপে ক্যাচও তুলেছিলেন তিনি। কিন্তু স্লিপে দাঁড়ানো নাজমুল, জাকির ও শাহাদাত মিলেও তা ধরতে পারেনি।

প্রবাত তখন খেলছিলেন ৬ রানে। ২৩ রানে আবার প্রভাতকে সুযোগ দিয়েছে বাংলাদেশ। এবার তাইজুলের বলে ক্যাচ নিতে পারেননি লিটন দাস।

শেষ পর্যন্ত ২৮ রানে প্রবাতকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব। ততক্ষণে মেন্ডিস ও প্রবাত মিলে খেলে ফেলেন ১৪০ বল, রান যোগ করেন ৬৫। উইকেট পতনের পর আরও এক বোলার ফার্নান্ডোকে নিয়ে সেশনের বাকি সময়টা পার করেন মেন্ডিস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত