রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হঠাৎ ঝড়ে সুনামগঞ্জে লণ্ডভণ্ড দোকান-ঘর-বাড়ি

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৮:২৩ এএম

সুনামগঞ্জে হঠাৎ ঝড়-বৃষ্টিতে দোকান-ঘর-বাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। রবিবার (৩১ মার্চ) রাতে শুরু হয় ঝড় বৃষ্টি। ঝড়ের সময় সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার পথে একটি সিএনজি অটোরিকশায় থাকা তিন যাত্রী আহত হন। হাসপাতালে যাওয়ার সময় পুরাতন শিল্পকলা একাডেমি এলাকার সড়ক অতিক্রম করার সময় তাদের ওপর একটি গাছ ভেঙে পড়লে তারা আহত হন। গাছ পড়ে সিএনজি অটোরিকশাটি দুমড়েমুছড়ে যায়।

আহতদের উদ্ধার করে স্থানীয়রা সদর হাসপাতালে নেয়। গুরুতর আহত একজনকে সিলেটে প্রেরণ করা হয়েছে।

এদিকে জেলার শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে কয়েক শতাধিক দোকানঘর ও ঘরবাড়ি ঝড়ে নষ্ট হয়ে গেছে। এতে বিভিন্ন দোকানে থাকা প্রায় ১৫-২০ লাখ টাকার মালামালের ক্ষতি হয়েছে।

পাগলার বাসিন্দা জহুর আলী জানান, আমাদের এলাকার বাজারে কয়েক শতাধিক দোকান ঝড়ে নষ্ট হয়েছে। কিছু কিছু মানুষের ওপর টিন-বাঁশ পড়লে তারা আহত হন। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। আমরা অনুমান করছি, প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওলি উল্লাহ দেশ রূপান্তরকে জানান, ঝড়ের কবলে পড়ে একটি সিএনজি অটোরিকশায় থাকা তিন যাত্রী আহত হয়েছেন বলে জেনেছি। আমরা খোঁজ নিচ্ছি আর কোনো হতাহত আছে কি-না। দুমড়েমুচড়ে যাওয়া সিএনজি অটোরিকশাটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত