বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মেহেরপুরে ট্রাকের ধাক্কায় দুই সাইকেল চালক নিহত

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১২:০৭ পিএম

সড়কে প্রাণ ঝরল দুই শ্রমজীবী মানুষের। আজ সোমবার (০১ এপ্রিল) সকালে মেহেরপুরে সিমেন্টবোঝাই ট্রাকের ধাক্কায় দুই বাইসাইকেল চালক নিহত হয়েছেন। সকাল ৯টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের সদর উপজেলার চাঁদবিল ইমপেক্ট হাসপাতালের কাছে এই দুর্ঘটনা ঘটে।

নিহত দুজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম হাসান আলী (১৯)। তিনি মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গ্রামের লিটন আলীর ছেলে। অন্যজনের পরিচয় শনাক্তের চেষ্টা করছে পুলিশ।

নিহত হাসান আলীর পিতা লিটন আলী জানান, এত নিষেধ করলাম গরুর ঘাস আছে। আজ ঘাস কাটতে মাঠে যাওয়ার দরকার নেই। ছেলে বলল সকাল সকাল ঘাস কেটে গরুকে টাটকা ঘাস খাইয়ে সে ঈদের কেনাকাটা করতে মেহেরপুর শহরে যাবে। আমার সুস্থ তাজা ছেলি বাড়ি থেকে সাইকেল নিয়ে বের হলো। আধাঘণ্টার ব্যবধানে এখন ছেলির মরদেহ নিতে এসেছি, এই কষ্ট সহ্য করব কিভাবে?

প্রত্যক্ষদর্শী বাবুল আক্তার জানান, তিনি ভ্যান চালিয়ে মেহেরপুর যাচ্ছিলেন। তার সামনে দুজন দুটি সাইকেল চালিয়ে যাচ্ছিল মেহেরপুরের দিকে। এসময় সিমেন্টবোঝাই ১০ চাকার একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই সাইকেলচালককে চাপা দিয়ে একটি গাছের সাথে ধাক্কা দেয়। তখন তিনি এবং আশপাশের মানুষজন ট্রাক এবং চালককে আটক করে পুলিশে খবর দেন।

তিনি আরও জানান, চালক ঘুমন্ত অবস্থায় গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। ট্রাকচালক বাবুল হোসেনের বাড়ি মাগুরা জেলায়।

মেহেরপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রুহুল আমিন জানান, হাসান আলীসহ দুজন বাইসাইকেলযোগে চাঁদবিল এলাকা থেকে প্রধান সড়ক হয়ে মাঠে ঘাস (গো খাদ্য) কাটার জন্য যাওয়ার পথে ঢাকা থেকে ছেড়ে আসা একটি সিমেন্টবোঝাই ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সর্কেল) আব্দুর করিম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। এছাড়া ট্রাক ও চালককে আটকসহ আলামত হিসেবে বাইসাইকেল ও ট্রাক জব্দ করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। অন্যজনের পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে। পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে ট্রাক ও ট্রাকচালকের বিরুদ্ধে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত