রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কুখ্যাত ডাকাত মানিক গ্রেপ্তার 

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পিএম

দক্ষিণ জনপদের ডাকাত সর্দার সাইদুর রহমান মানিক ওরফে ডাকাত মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে র‌্যাবের সহায়তায় তাকে গ্রেপ্তার করে পটুয়াখালী সদর থানা পুলিশের আভিযানিক দল। আজ সোমবার তাকে পটুয়াখালী নিয়ে আসা হয়।

ডাকাত মিজান পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের বাজারঘোনা ইউনিয়নের সত্তার মৃধার ছেলে। মানিকের বিরুদ্ধে ৯টি ডাকাতি মামলা, ২টি অস্ত্র মামলা ও ১টি হত্যা মামলাসহ মোট ১২টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ডাকাত মানিক প্রায় ৮ বছর যাবত পলাতক ছিলেন। তিনি ঢাকা ও নারায়ণগঞ্জ এলাকায় পরিচয় গোপন করে বিভিন্ন সিকিউরিটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। গ্রেপ্তারকৃত মানিককে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি মাসের অন্ধকার পক্ষের ১৫ দিন বরিশাল, পিরোজপুর, বরগুনা, ভোলা, মাদারীপুর, ফরিদপুর, পটুয়াখালী, মুন্সিগঞ্জ, গাজীপুর এলাকায় ডাকাতি ও দস্যুতা করে মানুষের সর্বস্ব হাতিয়ে নেন এবং বড় বড় উৎসবের সময় ডাকাতি করতেন।

পটুয়াখালী সদর থানার ওসি মো. জসিম জানান, পটুয়াখালী থানার নথিপত্র পর্যালোচনা করে দেখা যায় তার নামে ১১টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি আছে। সোমবার দুপুরে আইনগত প্রক্রিয়া শেষে তাকে আদালতে সোপার্দ করা হয়। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত