বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মোদিকে কলকাতায় এনে রোড শো করতে চায় বিজেপি

আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ১১:৫৩ এএম

শেষ দফার ভোটের আগে কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এনে রোড শো করাতে চাইছে বিজেপি। কিন্তু কোন পথ ধরে মোদি কলকাতা শহর ঘুরবেন তা নিয়ে বিজেপির ভেতরেই তৈরি হয়েছে নানা মত।

দলের একাংশের মতে, বিজেপির শক্ত ঘাঁটি বড়বাজার, জোড়াসাঁকো, গিরীশ পার্ক ছুঁয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে বি টি রোড পর্যন্ত যাক মোদির রোড শো। অন্য অংশ চাইছে, দল তুলনায় যে অঞ্চলে দুর্বল, সেই এলাকার ওপর দিয়ে রোড-শো করুন মোদি। তবে শেষ পর্যন্ত মোদি কোন পথে যাবেন, তা নির্ভর করবে এসপিজি-র ছাড়পত্রের ওপরে।

আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিম বঙ্গের যে আসনগুলির ওপর বিজেপির বাড়তি নজর আছে, তার মধ্যে অন্যতম উত্তর কলকাতা। তাই নির্বাচনের শেষ পর্বে এই কেন্দ্রে প্রধানমন্ত্রীকে এনে রোড শো করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছিল, শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিঁথির মোড় পর্যন্ত রোড শো করতে পারেন মোদি। কিন্তু বিজেপি সূত্রে জানা গেছে, সেই পথে পরিবর্তন আসতে পারে। দলের একাংশ চাইছে, সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর হোক এই রোড শো। অন্য অংশের মতে, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির সব চেয়ে খারাপ ফল হয়েছিল এন্টালি এবং বেলেঘাটা কেন্দ্রে। কারণ ওই দুটি কেন্দ্রেই সংখ্যালঘু ভোটারের সংখ্যা বেশি। তাই ওই এলাকায় মোদি প্রচারে গেলে বিশেষ বার্তা দেওয়া যাবে।

এই দুই মত ছাড়াও আরো একটি মত রয়েছে। এই তৃতীয় পক্ষের মতে, সুবোধ মল্লিক স্কোয়ার থেকে নির্মল চন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট, বিধান সরণি হয়ে শ্যামবাজারের দিকে রোড শো এগিয়ে যাক। কিন্তু শেষ পর্যন্ত মোদি কোন পথে রোড-শো করবেন, সেটা নির্ভর করবে তার নিরাপত্তার দায়িত্বে থাকা বিভাগের সবুজ সঙ্কেতের ওপরে।

রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, এই নিয়ে বিজেপির মধ্যে কোনও দ্বন্দ্ব আছে বলে আমার জানা নেই। নরেন্দ্র মোদি সর্বস্পর্শী, সর্বব্যাপী। এই নির্বাচনে তিনিই প্রাসঙ্গিক। তিনি ওই কেন্দ্রের প্রচারে রোড-শো করবেন, এটাই সত্য।

বিজেপি সূত্রের খবর, পয়লা বৈশাখকে সামনে রেখে একটি পদযাত্রার আয়োজন হচ্ছে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে। ১০০টি ঢাকি, ছৌ নাচের দল, সুসজ্জিত ট্যাবলো রাখা হবে। এন্টালি মার্কেট থেকে শুরু করে কাঁকুড়গাছি, মানিকতলা হয়ে ঠনঠনিয়া কালীবাড়িতে পদযাত্রা শেষ হবে। কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়ের পদযাত্রার শেষে পুজা দেওয়ার কথা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত