বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ঈদে মেট্রোর থেকে বাসেই যাত্রী বেশি

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ০৬:০০ পিএম

ঈদুল ফিতর উপলক্ষ্যে দুই দিন বন্ধ থাকার পর আজ থেকে চালু হয়েছে মেট্রোরেল চলাচল। তবে ঈদের ছুটি এখনও শেষ না হওয়ায় নিচের সড়কেও যেমন ফাঁকা ঠিক তেমনি মেট্রোরেল স্টেশনগুলোতে খুব একটা যাত্রীর দেখা মিলছে না। শনিবার (১৩ এপ্রিল) মেট্রোরেল স্টেশনগুলোতে গেলে এসব চিত্র দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, মেট্রোরেলের যাত্রীদের সুবিধার্থে এক ঘণ্টা সময় বাড়িয়েছিল মেট্রোরেল কর্তৃপক্ষ। নতুন সূচি অনুযায়ী উত্তরার দিয়াবাড়ি থেকে সবশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ২০ মিনিটে এবং মতিঝিল থেকে ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

সরেজমিন মেট্রোরেল মতিঝিল, সচিবালয়, কারওয়ানবাজার স্টেশনসহ বেশ কয়েকটি স্টেশন ঘুরে দেখা যায় যাত্রীর সংখ্যা খুবই কম। আর যে যাত্রীগুলো আসছে তাদের বেশির ভাগ মেট্রোরেলে চড়ে ঘুরার জন্য এসেছে।
 
মেট্রোরেলের সচিবালয় স্টেশনে মো. হালিম নামের এক যাত্রী দেশ রূপান্তরকে বলেন, ঈদের ছুটিতে কোথাও ঘুরতে যাইনি।তাই ভাবলাম মেট্রোরেলের একটু ঘুরে আসি। এই স্টেশন থেকে উত্তরায় যাব। তবে যাত্রী সংখ্যা খুব কম। খুব দ্রুত টিকিট কাটতে পেরেছি। কোনো ঝামেলায় পড়তে হয়নি। এদিকে নিচের সড়কগুলোতে বাস কম চলাচল করলেও মেট্রোরেল থেকে বাসে যাত্রীর সংখ্যা বেশি দেখা যায়।

তানজিল পরিবহনের যাত্রী তপু মিয়া বলেন, রাস্তা ফাঁকা, শুধু শুধু বাড়তি টাকা দিয়ে মেট্রোরেলে গিয়ে লাভ কি। তাই বাসে করে মিরপুরে যাচ্ছি পল্টন থেকে। তবে অন্য সময় হলে যানজট এড়াতে মেট্রোরেলে চলাচল করতাম।

একই বাসের আরেক যাত্রী রাকিব বলেন, সচিবালয় স্টেশন থেকে কারওয়ানবাজার যেতে ২০ টাকা ভাড়া দিতে হবে। কিন্তু বাসে ১০ টাকা দিয়ে যেতে পারছি। তাহলে বাড়তি টাকা দিয়ে লাভ কি? তাই ফাঁকা রাস্তায় বাসে চলাচল করছেন বলে জানান এই যাত্রী। 

এদিকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ জানিয়েছে আগের মতো এক ঘণ্টা বেশি সময় চলাচল করবে মেট্রোরেল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত