শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

চেয়ারম্যান পদে জামায়াত ও ভাইস চেয়ারম্যানে বিএনপি নেতা

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ এএম

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল সোমবার। এ নির্বাচনে লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে হাতীবান্ধায় আলোচিত জামায়াত নেতা হাবিবুর রহমান সাতাসহ পাঁচজন এবং পাটগ্রামে তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে হাতীবান্ধা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জেলা বিএনপির অন্যতম নেতা শামসুজ্জামান সেলিমসহ আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা মহিলা দলের আহ্বায়ক মাকতুফা রহমান বেলিসহ তিনজন।

সংশ্লিষ্ট নির্বাচন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

তফসিল অনুযায়ী, এবার প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল এবং প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল পর্যন্ত। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচার শুরু হবে। এ ধাপের দেড়শ উপজেলায় ভোট হবে ৮ মে। এবারই প্রথম সব প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

হাতীবান্ধায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া পাঁচজন হলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান মামুন, জামায়াত নেতা হাবিবুর রহমান সাতা, মজিবুল আলম সাদাত ও তার স্ত্রী শাহানা ফেরদৌস সীমা।

পাটগ্রামে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া তিনজন হলেন বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, ওয়াজেদুল ইসলাম শাহীন ও রেজাউল করিম রাজ্জাক। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে দুজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে পৌর বিএনপির সাবেক সভানেত্রী লতিফা আক্তারসহ তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত