শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

১১ ম্যাচ নিষিদ্ধ আর্জেন্টিনার গোলরক্ষক

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২০ পিএম

ফুটবল মাঠে ইদানিংকালে লেজার আলো ফেলে খেলোয়াড়দের বিভ্রান্ত ও মনোযোগ নষ্টের বেশকিছু ঘটনা দেখা গেছে। এগুলোর সবই ছিল দর্শকদের তরফ থেকে। তবে এবার খেলোয়াড় হয়ে প্রতিপক্ষের চোখে লেজার আলো নিক্ষেপ করে নিাষদ্ধ হলেন আর্জেন্টিনার গোলরক্ষক নাহুয়েল গুজমান। মেক্সিকোর লিগে ঘটা এ ঘটনায় ১১ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় গুজমান।

গত রবিবার মেক্সিকোর শীর্ষ প্রতিযোগিতা লিগা এমএক্সে টাইগ্রেস ইউএএনএল এবং মন্টেরি মুখোমুখি হয়েছিল। যেখানে টাইগ্রেস ক্লাবের আর্জেন্টাইন গোলরক্ষক গুজমান চোটের কারণে খেলতে পারেননি। তবে ড্রেসিংরুম থেকে তার মাঠে লেজার আলো নিক্ষেপেরে কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে তদন্তের পর তার বিরুদ্ধে বড় শাস্তি ঘোষণা করেছে মেক্সিকান ফুটবল ফেডারেশন (এফএমএফ)।

গতকাল এক বিবৃতিতে এফএমএফ জানায়, ‘ম্যাচ চলাকালে অনুপযুক্ত আচরণের জন্য টাইগ্রেস ক্লাবের নাহুয়েল গুজমানকে ১১ ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি। তার আচরণ ফেডারেশনের নীতিমালা ভঙ্গ করেছে।’ পরবর্তীতে টাইগ্রেস ক্লাবও নিজেদের অভ্যন্তরীণ নীতিমালা অনুসারে গুজমানকে শাস্তি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে।

এর আগে পেনাল্টি শ্যুট আউটের সময় প্রতিপক্ষ ফুটবলারকে বিভ্রান্ত করার জন্য মুখ থেকে হঠাৎ ফিতা বের করেছিলেন গুজমান। গত আগস্টে লিগস কাপের ওই ঘটনার পর প্রথম তিনি আলোচনায় আসেন। আর্জেন্টিনার জার্সিতে ৬টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গোলবার সামলেছেন গুজমান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত