শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গাজী গ্রুপকে সুপার লিগে তুললেন হাবিবুর

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পিএম

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বের শেষ ম্যাচে গাজী গ্রুপের প্রয়োজন ছিল বড় ব্যবধানে হার এড়ানো। তাতেই নিশ্চিত হতো সুপার লিগের টিকিট। হার তো দূরের কথা উল্টো সিটি ক্লাবকে ৮ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ। আগে ব্যাটিং করে সিটি ক্লাব ১৮১ রানের লক্ষ্য দেয় গাজীকে। জবাবে গাজীর জয়ের নায়ক সেঞ্চুরিয়ান হাবিবুর রহমান সোহান। ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে দলটি।

বিকেএসপির তিন নম্বর মাঠে গাজীর বোলারদের তোপের মুখে ১৮০ রানে অলআউট হয় সিটি ক্লাব। লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২২ রানে ওপেনার মেহেদী মারুফকে (১৩) হারায় গাজী গ্রুপ। দ্বিতীয় উইকেটে আনিসুল ইসলাম ও হাবিবুর মিলে গড়েন ১৩১ রানের জুটি।

গত ডিসেম্বরে বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের দ্রুততম শতক করা এই ডানহাতির ব্যাট থেকে আসে ৮১ বলে অপরাজিত ১০২ রান। ১০টি চার ও ৬টি ছক্কা ছিল তাঁর ইনিংসে। আরেক ওপেনার আনিসুল ইসলাম করেছেন ৫০ বলে ৬১।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় সিটি ক্লাব। কিন্তু গাজীর বোলারদের তোপের মুখে স্কোরবোর্ডে যথেষ্ট রান তুলতে ব্যর্থ হয় দলটি। অধিনায়ক শাহরিয়ার কমল ৩৮, রাফসান আল মাহমুদ ৩৭ এবং রায়হান রাফসানের ২৫ রানে ভর করে সিটি ক্লাব ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে। 

গাজীর বাঁহাতি পেসার রুয়েল মিয়া ১৯ রানে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন। এছাড়া হাবিব মেহেদী, মঈন খান ও আব্দুল গাফফার প্রত্যেকে দুটি করে উইকেট পান।

প্রথম পর্ব শেষে প্রাইম ব্যাংকের সমান ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে থেকে সুপার লিগে উঠেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। দিনের অন্য ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে ৩ উইকেটে হারিয়েছে পারটেক্স।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত