রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

চার দিনে বেনাপোল দিয়ে ফিরেছেন ১৮৮২০ যাত্রী

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ এএম

যশোরের বেনাপোল বন্দর দিয়ে ছুটি শেষে ভারত থেকে ফিরতে শুরু করেছেন পাসপোর্টধারী যাত্রীরা। ফলে ইমিগ্রেশনে চাপ বেড়েছে। ১৬ এপ্রিল থেকে গতকাল শুক্রবার পর্যন্ত ১৮ হাজার ৮২০ জন যাত্রী দেশে ফিরেছেন। এর মধ্যে ১৬ এপ্রিল ৪ হাজার ৯১০ জন, ১৭ এপ্রিল ৫ হাজার ৩৬৩ জন, ১৮ এপ্রিল ৫ হাজার ১৪৯ জন ও গতকাল ১৯ এপ্রিল ৩ হাজার ৩২০ যাত্রী ফিরেছেন দেশে।

ভারত থেকে ফিরে আসা মনির হোসেন জানান, তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। ঈদের ছুটিতে চিকিৎসার জন্য ভারত গিয়েছিলেন। ভারতের পেট্রাপোলে লম্বা লাইনে যে ভিড় তাতে ইমিগ্রেশন সারতে প্রায় পাঁচ ঘণ্টা সময় দাঁড়িয়ে থাকতে হয়। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশনে জনবল সংকটের কারণে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে যাত্রীদের।

ভারত থেকে আসা অন্য যাত্রী মামুনুর রহমান জানান, তিনি বেড়াতে গিয়েছিলেন ভারতে আত্মীয়ের বাড়িতে। ছুটি শেষ করে দেশে ফিরছেন। তিনিও পেট্রাপোল ইমিগ্রেশনে সীমাহীন দুর্ভোগের কথা জানালেন। ভারত ফেরত অধিকাংশ যাত্রী অভিযোগ করেন, দূরপাল্লার বাসে সিট সংকটের কথা বলে বেশি ভাড়া আদায় করছে বিভিন্ন পরিবহন। সাধারণ সময় ঢাকার ভাড়া পরিবহন ভেদে জনপ্রতি নন এসি ৫৫০ থেকে ৭৫০ টাকা ও এসি ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকা হলেও এখন চাইছে নন এসি ৮০০ টাকা ও এসি ১ হাজার ৫০০ থেকে ২ হাজার টাকা। দেশে ফেরার পথে টাকা-পয়সা কম থাকায় দুর্ভোগের শিকার হচ্ছেন অনেক যাত্রী।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত