শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

'হ্যাটট্রিক খেকো' ব্রাদার্সের জালে দিয়াবাতের পাঁচ

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পিএম

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়লো মোহামেডান। শনিবার ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে তলানীতে থাকা ব্রাদার্সকে ৮-০ গোলে হারিয়েছে সাদা-কালোরা। দলটির মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে একাই করেছেন পাঁচ গোল। চলতি লিগে দিয়াবাতে নিজের প্রথম হ্যাটট্রিক করেন এই ম্যাচে। প্রথমপর্বেও ব্রাদার্সের বিপক্ষে তিনি করেছিলেন জোড়া গোল।

এই জয়ের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে ব্যবধানটা পাঁচেই থাকছে এখন পর্যন্ত লিগে একমাত্র অপরাজিত দল মোহামেডানের। ১২ ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। তিনে তাকা আবাহনীর চেয়ে চার পয়েন্টে এগিয়ে তারা। আর তিন পয়েন্ট নিয়ে ব্রাদার্স আবারও অবনমনের অপেক্ষায়।

প্রচন্ড গরমের মধ্যেও মোহামেডান খেলেছে তাদের স্বাভাবিক আক্রমনাত্মক ফুটবল। যদিও দলটির প্রথম গোল পেতে সময় লেগে যায় ৩৪ মিনিট। শুরুটা অবশ্য করেছিলেন শাহরিয়ার ইমন। উজবেক প্লে-মেকার মোজাফফরভের ভলিতে পা ছুঁইয়ে মোহামেডানকে লিড এনে দেন এই তরুণ ফরোয়ার্ড। মোহামেডানের অধিনায়ক দিয়াবাতে গোলৎসব শুরু করেন ম্যাচের ৪৩ মিনিটে। বাঁ দিক থেকে নাইজেরিয়ান সানডের ক্রসে নিঁখুত প্লেসিংয়ে ব্যবধান বাড়ান মোহামেডানের আক্রমণভাগের মূল অস্ত্র। যোগ করা সময়ে সানডের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ব্রাদার্সের রক্ষণ দূর্গ ভেঙে সহজেই কিপারকে কাটিয়ে দ্বিতীয় গোলের দেখা পান দিয়াবাতে। বিরতি থেকে ফিরেও মোহামেডানর গোলৎসব চলেছে। ৬৮ মিনিটে জাফর ইকবালের ক্রসে দিয়াবাতে হেড করে হ্যাটট্রিক পূরণ করেন। এর চার মিনিট পর সানডের থ্রু ধরে একক প্রচেষ্টায় নিজের চতুর্থ গোল করেন মালির এই ফরোয়ার্ড। ৭৬ মিনিটে জাফর ইকবালের দারুণ কাটব্যাকে বদলী জুয়েল মিয়া বক্সের ওপর থেকে লক্ষ্যভেদ করলে স্কোরলাইন দাঁড়ায় ৬-০। ম্যাচের ৮৭ মিনিটে জুয়েলের কর্নারে হেড করে গোল পান ইমানুয়েল টনি। আর ৮৮ মিনিটে পঞ্চম গোল করে ব্রাদার্সের দূর্গতি বাড়ান দিয়াবাতে।

চলতি লিগে এটা সব মিলিয়ে তৃতীয় হ্যাটট্রিক। এর আগে হওয়া দুটি হ্যাটট্রিকই ছিল ব্রাদার্সের বিপক্ষে। শেখ রাসেলের বুরুন্দির ফরোয়ার্ড সেলেমানি ল্যান্ড্রি ও পুলিশের কলম্বিয়ান ফরোয়ার্ড ইদিস গার্সিয়া ব্রাদার্সের বিপক্ষেই হ্যাটট্রিক করেছিলেন

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত