বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আমির বললেন, ‘আমি ফিরলেই চ্যাম্পিয়ন হয় পাকিস্তান’

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৫:০০ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের সেরা দল গঠনে বেশ মনোযোগী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলের শক্তিমত্তা বৃদ্ধির লক্ষ্যে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন পেসার মোহাম্মদ আমির। দলে ফিরেই পাকিস্তানের সমর্থকদের দিলেন সুখবর।

প্রায় চার বছর মাঠের বাইরে থাকার পর পাকিস্তানের জার্সিতে মাঠে নামেন আমির। গেত ১৮ এপ্রিল প্রথম ম্যাচে নামলেও বল করতে পারেননি। বৃষ্টিতে ভেসে যায় ম্যাচ। তবে কাল রাতে তিনি ৩ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ম্যাচ শেষে আমির জানান, স্বল্পমেয়াদী লক্ষ্য নিয়েই ফিরেছেন তিনি। আসন্ন বিশ্বকাপ জয়ের লক্ষ্যেই তাকে দলে ফেরানো হয়েছে বলেও জানান এই পেসার।

আমির বিশ্বাস করেন, অবসরের আগে তিনি যে টুর্নামেন্টগুলোতে খেলেছিলেন সেগুলোতে দল চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড আছে। এবারও সেই ধারা অব্যাহত রাখতে চান তিনি। আমির বলেন, ‘আমি ২০০৯ সালে প্রথমবার আসি এবং পাকিস্তান বিশ্ব চ্যাম্পিয়ন হয়। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল খেলি, যেখানে দল চ্যাম্পিয়ন হয়। পিসিবি ম্যানেজমেন্ট আমাকে স্বল্পমেয়াদী লক্ষ্য দিয়ে ফিরিয়ে এনেছে, সেটা হলো বিশ্বকাপ।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে বিশেষ কিছু করে দেখাতে চান আমির। নিজের ফিটনেস নিয়ে এই পাক পেসার জানান, ২০১৯ সালের চেয়েও বর্তমানে বেশ ফিট আছেন তিনি।

আমির বলেন, ‘আমি মনে করি আমার ফিটনেস ২০১৯ সালের চেয়ে অনেক ভালো। গেলো কয়েক বছর আমি আগের চেয়ে বেশি ফিট বোধ করছি। আপনি যতই দক্ষ হন না কেনো, ফিট না থাকলে মাঠে নিজের সেরাটা দিতে পারবেন না। আমি বিশ্বাস করি, আমার যে ফিটনেস লেভেল আছে, তাতে আমি দলে বড় অবদান রাখতে পারব।’

আজ রাতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে পাকিস্তান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত