বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: প্রতিমন্ত্রীর ভাইকে শোকজ

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৪ পিএম

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ করা হয়েছে। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়কে শোকজ করা হয়। তিনি গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমানা আলী টুসির বড় ভাই। ষষ্ঠ ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়। আগামী ২১ মে শ্রীপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভোটারদের অভিযোগ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মধ্য দিয়ে তিনি অনানুষ্ঠানিক প্রচারণা করেছন। গতকাল সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তা শোভন রাংসা এ শোকজ নোটিশ করেন। ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্টভাবে বিধি ভঙ্গের ব্যাখা জানাতে বলা হয়েছে।

এদিকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রবিবার শত শত নেতাকর্মীকে সঙ্গে নিয়ে মিছিল ও শোডাউন করেন তিনি এমন অভিযোগ করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা বলেন, একজন চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচন আচরণবিধি ভঙ্গে দায়ে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করা হয়েছে। এটা উপজেলা পরিষদ নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ১১ উপবিধি (২) এর সুস্পষ্ট লঙ্ঘন করা। আচরণ বিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়কে কারণ দর্শনোর নোটিশ পাঠানো হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত