সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করলেন প্রিজাইডিং অফিসার, আটক ৪

আপডেট : ০৮ মে ২০২৪, ১০:৩৫ এএম

সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে  অবনী মোহন দাস (ঘোড়া প্রতীক) নামে এক প্রার্থীর পক্ষে  প্রচারণা ও টাকা বিতরণের অভিযোগে চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং অফিসার অপু রঞ্জন দাস  সহ ৪ জনকে  আটক করেছে পুলিশ।  

মঙ্গলবার দিবাগত-রাতে (৭ মে) ৪নং শাল্লা ইউনিয়নের চব্বিশা গ্রামে কেন্দ্রের সামনে টাকা বিতরণ ও প্রার্থীর পক্ষে প্রচারণার চালানোর সময় ওই কর্মকর্তাকে হাতে নাতে আটক করে স্থানীয় বাসিন্দারা। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

জানা যায়, গতকাল মঙ্গলবার শাল্লার চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পান অপু রঞ্জন দাস। তিনি ওই কেন্দ্রে আসার পর থেকে চব্বিশা গ্রামের ভোটারদের ঘোড়া প্রতীকে ভোট দেওয়ার জন্য নানা ভাবে প্রচারণা চালান। 

রাত বাড়ার সঙ্গে সঙ্গে ওই প্রিজাইডিং অফিসারসহ ৪ জন চব্বিশা কেন্দ্রের সামনে ঘোড়া প্রতীকে ভোট দেবার জন্য ভোটারদের টাকা বিতরণ করেন। পরে গ্রামবাসী বিষয়টি বুঝতে পেরে  পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ওই প্রিজাইডিং অফিসারসহ চারজনকে আটক করেছে।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে দেশ রূপান্তরকে বলেন, ঘোড়া প্রতীকের পক্ষে সহকারী  প্রিজাইডিং অফিসার টাকা বিতরণের করছেন এমন অভিযোগে তাকেসহ চারজনকে আটক করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন দেশ রূপান্তরকে বলেন,এ ঘটনায় চব্বিশা গ্রামের ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে। নির্বাচনে কোনও ধরনের অনিয়ম সহ্য করা  হবে না। যেখানেই অনিয়ম হবে সেখানেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত