মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ঝড়বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম: ইসি সচিব

আপডেট : ০৮ মে ২০২৪, ০৩:৩৮ পিএম

অনেক জায়গায় ঝড়বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি প্রত্যাশার চেয়ে কম বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম। আজ বুধবার (৮ মে) বেলা ১টার দিকে নির্বাচন ভবনে এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, সকাল ৮টা থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। মাঠপর্যায়ের কর্মকর্তারা জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। দুপুর ১২টা পর্যন্ত একেক অঞ্চলে ভোট পড়ার হার একেক রকম। কত শতাংশ ভোট পড়েছে, তা সুনির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তবে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে বলা যায়, দুপুর ১২টা পর্যন্ত গড়ে ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে। পরে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যাবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সকাল থেকে আকাশ মেঘলা। অনেক জায়গায় বৃষ্টি হয়েছে। কিছু চর এলাকায় ঝড়বৃষ্টির কারণে গত রাত থেকে বিদ্যুৎ নেই। এসব কারণে ভোটার উপস্থিতি প্রত্যাশার চেয়ে কম। তবে এটি দুপুর ১২টা পর্যন্ত তথ্য। সাধারণত দেখা যায়, বেলা দুইটার পর ভোট পড়ার হার বাড়ে। কাজ থেকে ফিরে এ সময় অনেকেই ভোট দিতে আসেন।

খাগড়াছড়িতে একটি ভোটকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বগুড়ায় একটি ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাকে অনিয়মে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত